Advertisement
০৪ মে ২০২৪
Nepal Airlines

ইঞ্জিনে গোলমাল, ঝুঁকি বাড়ছে উড়ানের, চিনা বিমান বেচার সিদ্ধান্ত নেপাল এয়ারলাইন্সের

গত কয়েক বছরে নেপালের এভারেস্ট বেসক্যাম্পগামী শহর লুকলা, পর্যটনক্ষেত্র পোখরা-সহ বিভিন্ন এলাকায় একাধিক বিমান দুর্ঘটনার মুখে পড়েছে। উঠেছে যান্ত্রিক ত্রুটির অভিযোগও।

নেপাল এয়ারলাইন্স বাতিল করছে পাঁচটি চিনা বিমান।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কাঠমান্ডু শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৫:২৮
Share: Save:

ধারাবাহিক ভাবে ইঞ্জিনে দেখা দিচ্ছে ত্রুটি। ঘন ঘন পাঠাতে হচ্ছে মেরামতি করতে। ফলে খরচের পাশাপাশি বাড়ছে উড়ানের ঝুঁকিও। এই পরিস্থিতিতে পাঁচটি চিনা যাত্রী পরিবহণ বিমান বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিল নেপাল এয়ারলাইন্স।

নেপালের অর্থ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, রক্ষণাবেক্ষণের খরচ বেড়ে যাওয়ার কারণেই রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা পাঁচটি চিনা বিমান না চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে দু’টি ৫৬ আসনের এমএ-৬০ এবং তিনটি ১৭ আসনের প্রপেলার চালিত ওয়াই-১২ই যাত্রী বিমান রয়েছে।

তবে হিমালয় ঘেরা ওই দেশে উড়ানের ঝুঁকির কারণেই পাঁচটি চিনা বিমান বাতিল করা হয়েছে বলে নেপালের সরকারি সূত্রের খবর। প্রসঙ্গত, গত কয়েক বছরে নেপালের এভারেস্ট বেসক্যাম্পগামী শহর লুকলা, পর্যটনক্ষেত্র পোখরা-সহ বিভিন্ন এলাকায় একাধিক বিমান দুর্ঘটনার মুখে পড়েছে। খারাপ আবহাওয়ার পাশাপাশি কয়েকটি ক্ষেত্রে উঠে এসেছে বিমানে যান্ত্রিক ত্রুটির অভিযোগও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nepal Airlines chinese aircraft Nepal China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE