Advertisement
০২ মে ২০২৪
Nepal Plane Crash

যাত্রীদের হাসি বদলে গেল চিৎকারে! নেপালে বিমান দুর্ঘটনার ঠিক আগের মুহূর্তের ভিডিয়ো প্রকাশ্যে

দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে পাঁচ জন ভারতীয় যাত্রী ছিলেন। সবাই উত্তরপ্রদেশের বাসিন্দা। তাঁদের মধ্যে সোনু জয়সওয়াল নামে এক যুবক বিমান আছড়ে পড়ার কিছু ক্ষণ আগে ফেসবুক লাইভ করছিলেন।

প্রকাশ্যে এসেছে বিমান ভেঙে পড়ার ঠিক আগের মুহূর্ত। যাঁরা ওই ভিডিয়ো দেখেছেন, তাঁরা জানিয়েছেন ভিডিয়োটি কতটা যন্ত্রণার।

প্রকাশ্যে এসেছে বিমান ভেঙে পড়ার ঠিক আগের মুহূর্ত। যাঁরা ওই ভিডিয়ো দেখেছেন, তাঁরা জানিয়েছেন ভিডিয়োটি কতটা যন্ত্রণার। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ০৮:১৬
Share: Save:

মৃত্যু অনিবার্য বুঝেও নেপালের বিমান দুর্ঘটনায় বিমান ভেঙে পড়ার আগের মুহূর্তের দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন এক যাত্রী। রবিবার সকালে পোখরা বিমানবন্দরে নামার ঠিক আগে ৭২ জন যাত্রী নিয়ে মাটিতে আছড়ে পড়ে ইয়েতি বিমান সংস্থার একটি এটিআর-৭২ বিমান। ভেঙে পড়া সেই বিমানের ধ্বংসাবশেষের কাছ থেকে একটি মোবাইল খুঁজে পেয়েছেন উদ্ধারকারীরা। আর তাতেই প্রকাশ্যে এসেছে বিমান ভেঙে পড়ার ঠিক আগের মুহূর্ত। যাঁরা ওই ভিডিয়ো দেখেছেন, তাঁরা জানিয়েছেন ভিডিয়োটি কতটা যন্ত্রণার। কতটা অসহনীয়! যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করে দেখেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি, ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, বিমানের ভিতরে থাকা সহযাত্রীদের শেষ মুহূর্ত ক্যামেরিবন্দি করছেন এক জন যাত্রী। বিমান অবতরণের আগে জানালা থেকে গোটা শহরের ছবিও তিনি তেলেন। কিন্তু হঠাৎই একটি বিস্ফোরণের আওয়াজে বিমান কেঁপে ওঠে। ঝাঁকুনিতে অজ্ঞাত ওই যাত্রীর হাত থেকে ফোন পড়ে যায়। ভিডিয়োর শেষ কয়েক সেকেন্ডে জানালার বাইরে ভয়ঙ্কর আগুন এবং যাত্রীদের কান্নার আওয়াজও শোনা গিয়েছে।

বিমান ভেঙে পড়ার কিছু ভিডিয়ো মাটি থেকেও নেওয়া হয়েছিল। যেখানে দেখা গিয়েছে, কী ভাবে অগ্নিদগ্ধ বিমানটি মুথ থুবড়ে মাটিতে আছড়ে পড়ছে।

নেপালের প্রাক্তন সাংসদ এবং নেপালি কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির সদস্য অভিষেক প্রতাপ শাহ সংবাদমাধ্যম এনডিটিভিকে এই ভিডিয়োটি পাঠিয়েছিলেন। তিনি জানান, তিনি এক বন্ধুর কাছ থেকে ভিডিয়োটি পেয়েছেন এবং এই ভিডিয়ো বিমানের ধ্বংসাবশেষ কাছে প়ড়ে থাকা একটি মোবাইলে পাওয়া গিয়েছে।

এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত ওই ঘটনায় প্রায় ৬৮ জনের মৃত্যু হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রের খবর। দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে পাঁচ জন ভারতীয় যাত্রী ছিলেন। তাঁরা সবাই উত্তরপ্রদেশের গাজিপুরের বাসিন্দা। তাঁদের মধ্যে সোনু জয়সওয়াল নামে এক ব্যক্তি ওই ভিডিয়ো রেকর্ড করছিলেন। সনু-সহ মোট পাঁচ ভারতীয় ছিলেন বিমানটিতে। তাঁরা সবাই উত্তর প্রদেশের গাজীপুরের বাসিন্দা। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সোনুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nepal Plane Crash Yeti Nepal Airlines
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE