Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Mayor's Daughter Missing

গোয়ায় গিয়ে নিখোঁজ নেপালের মেয়রের কন্যা, ২৪ ঘণ্টা পর উদ্ধার তরুণী

গোয়ার একটি খ্যাতনামী ধ্যানচর্চা কেন্দ্রে যান ৩৬ বছর বয়সি তরুণী। গোপাল জানিয়েছেন, বিগত কয়েক মাস ধরে ওই ধ্যানচর্চা কেন্দ্রই আরতির ঠিকানা।

নেপালের মেয়রের কন্যা আরতি হামাল।

নেপালের মেয়রের কন্যা আরতি হামাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ০৯:১১
Share: Save:

কয়েক মাস আগে নেপাল থেকে গোয়ায় গিয়েছিলেন নেপালের মেয়রের কন্যা আরতি হামাল। কিন্তু সোমবার রাতের পর থেকে আর কোনও খোঁজখবর নেই তরুণীর। নেপালের মেয়র গোপাল হামাল মঙ্গলবার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে ঘটনাটি জানিয়েছেন। কন্যার কোনও রকম খোঁজ পেলে যেন তাঁর সঙ্গে যোগাযোগ করা হয় সে বিষয়েও এক্সের পাতায় আর্জিও জানিয়েছিলেন গোপাল। বুধবার সকালে ফেসবুকে পোস্ট করে মেয়র জানান, আরতিকে খুঁজে পাওয়া গিয়েছে। যদিও শারীরিক ভাবে দুর্বল তিনি। গোয়ার বাসিন্দাদের ধন্যবাদও জানিয়েছেন তিনি।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, নেপালের ধানগাধির মেয়র গোপাল। কয়েক মাস আগে নেপাল থেকে গোয়া গিয়েছিলেন তাঁর জ্যেষ্ঠ কন্যা আরতি। গোয়ায় যাওয়ার পর একটি নামী ধ্যানচর্চা কেন্দ্রে যান ৩৬ বছর বয়সি তরুণী। গোপাল জানিয়েছেন, বিগত কয়েক মাস ধরে ওই ধ্যানচর্চা কেন্দ্রই আরতির ঠিকানা। তবে দু’তিন দিন ধরে আরতির সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না গোপাল।

মেয়রের দাবি, আরতির সঙ্গে যোগাযোগ করতে না পারায় খোঁজ নিতে শুরু করেন তিনি। আরতির এক বন্ধু জানান, সোমবার রাতে ধ্যানচর্চা কেন্দ্রেই আরতির সঙ্গে দেখা হয়েছিল তাঁর। মঙ্গলবার সকাল থেকে আর কোথাও দেখতে পাননি আরতিকে, এমনটাই জানান তাঁর বন্ধু। কোনও উপায় না পেয়ে শেষমেশ সমাজমাধ্যমের দ্বারস্থ হন নেপালের মেয়র। মঙ্গলবার নিজের এক্স হ্যান্ডলে পোস্ট করে তিনি লেখেন, ‘‘আমার জ্যেষ্ঠ কন্যা আরতি কয়েক মাস ধরে গোয়ায় ছিল। ওর এক বন্ধু আমায় জানিয়েছে যে আরতিকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। যাঁরা গোয়ায় থাকেন, তাঁদের কাছে আমি অনুরোধ করছি আরতির কোনও খবর পেলে দয়া করে আমাকে জানাবেন।’’

সকলের সুবিধার্থে এক্সের পাতায় কয়েকটি ফোন নম্বরও দিয়েছেন গোপাল। পোস্টে তিনি লেখেন, ‘‘আমার কনিষ্ঠ কন্যা আরজ়ু এবং তাঁর স্বামী দু’জনেই মঙ্গলবার রাতে বিমানে গোয়ার উদ্দেশে রওনা হবে। আরতিকে খুঁজতে যাচ্ছে তারা।’’ আরতির নিখোঁজ হওয়ার অভিযোগ স্থানীয় থানায় দায়ের করা হয়। তল্লাশি শুরু করে মেয়র-কন্যাকে উদ্ধার করে গোয়া পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa Meditation Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE