Advertisement
০৬ মে ২০২৪
Sri Lanka

Cabinet: শ্রীলঙ্কায় নতুন ক্যাবিনেট

আমি চাই যে, আমরা সকলে হাত মিলিয়ে এই সঙ্কটের সমাধান করি।’’ তবে প্রেসিডেন্টের এই আবেদনে কর্ণপাত করেনি বিরোধীরা। তাঁদের একটাই দাবি— পদত্যাগ করুন গোতাবায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ০৬:২৬
Share: Save:

সম্পূর্ণ ভেঙে পড়েছে দেশের অর্থনীতি। ‘ইস্তফা দিন প্রেসিডেন্ট’, ক্রমাগত দাবি উঠছে বিভিন্ন মহল থেকে। দেশের এই সঙ্কটজনক মুহূর্তে ক্যাবিনেট ঢেলে সাজালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে।

এই নতুন ক্যাবিনেটে রাজাপক্ষের পরিবারের বিশেষ কেউ নেই। এই পরিবারের বিরুদ্ধে অনেক দিন ধরেই স্বজনপোষণের অভিযোগ তীব্র হচ্ছে। গোতাবায়ার দাদা মাহিন্দা রাজাপক্ষে এখন দেশের প্রধানমন্ত্রী।

যে ১৭ জন নতুন মন্ত্রী আজ শপথ নিয়েছেন, তাঁরা হলেন— দীনেশ গুণবর্ধনে (স্বরাষ্ট্রমন্ত্রী), ডগলাস দেবনন্দা (মৎস্য), রমেশ পাথিরানা (কৃষি), প্রসন্ন রণতুঙ্গা (পর্যটন), দিলুম আমুনুগামা (পরিবহণ ও শিল্প), কনক গেরাথ (সড়ক পরিবহণ), বিদূর বিক্রমনায়েকে (শ্রম), জনক উকুমবুরা (জলসম্পদ), সেহান সেমসিঙ্গে (বাণিজ্য), মোহন প্রিয়দর্শন ডি সিলভা (পানীয় জল), বিমলবীর দেশনায়েকে (বন), কাঞ্চন বিজয়শেখর (বিদ্যুৎ), থেনুকা বিধানহামাগে (ক্রীড়া), নালক গোদাহেওয়া (সংবাদমাধ্যম), চান্না জয়সুমানা (স্বাস্থ্য), নাসির আহমেদ (পরিবেশ) এবং প্রমিতা বান্দারা তেন্নাকুন (জাহাজ)।

প্রেসিডেন্ট আজ বিরোধী দলগুলিকে আহ্বান জানিয়েছিলেন, তারা যাতে জোট সরকারে যোগ দেয়। প্রেসিডেন্টের কথায়, ‘‘আমাদের দেশ এখন অভূতপূর্ব এক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। আমি চাই যে, আমরা সকলে হাত মিলিয়ে এই সঙ্কটের সমাধান করি।’’ তবে প্রেসিডেন্টের এই আবেদনে কর্ণপাত করেনি বিরোধীরা। তাঁদের একটাই দাবি— পদত্যাগ করুন গোতাবায়।

আজ নিয়ে পঞ্চম দিন কেনাবেচা বন্ধ রাখল কলম্বো স্টক এক্সচেঞ্জ। বিদেশি ঋণে জর্জরিত দেশটির হাতে এখন জ্বালানি কেনারও অর্থ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Cabinet Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE