Advertisement
১৯ এপ্রিল ২০২৪
gotabaya rajapaksa

Sri Lanka Crisis: চলতি সপ্তাহেই নতুন প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভা, ঘোষণা করলেন প্রেসিডেন্ট রাজাপক্ষে

বুধবার জাতির উদ্দেশে ভাষণ দেন গোতাবায়া। সেখানে তিনি জানান, নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে সব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

গোতাবায়া রাজাপক্ষে।

গোতাবায়া রাজাপক্ষে। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১১ মে ২০২২ ২৩:৫০
Share: Save:

চলতি সপ্তাহেই শ্রীলঙ্কায় তৈরি হতে চলেছে নতুন মন্ত্রিসভা। এবং রাজাপক্ষে পরিবারের কেউ-ই থাকবেন না ওই নয়া মন্ত্রিসভায়। দেশে চরম নৈরাজ্যের আবহে বুধবার এমনটাই ঘোষণা করলেন দ্বীপরাষ্ট্রের প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। অর্থনৈতিক সঙ্কট নিয়ে দেশ জুড়ে বিক্ষোভের মুখে পড়ে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছে মাহিন্দা রাজাপক্ষে। তার পর থেকেই দেশের পরিস্থিতি ক্রমে জটিল হয়েছে। এই রাজনৈতিক টানাপড়েনের মধ্যে নতুন মন্ত্রিসভা তৈরির আশ্বাস দিলেন প্রেসিডেন্ট।

বুধবার জাতির উদ্দেশে ভাষণ দেন গোতাবায়া। সেখানে তিনি জানান, নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে সব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। ওই বৈঠকেই স্থির হয় নতুন প্রধানমন্ত্রী নিয়োগ এবং তরুণ প্রজন্মের নেতাদের নিয়ে নতুন মন্ত্রিসভা গঠনের বিষয়টি। প্রেসিডেন্টের কথায়, ‘‘নতুন প্রধানমন্ত্রী নিয়োগ করব আমি এবং সাধারণ মানুষের বিশ্বাস রয়েছে, এমন নেতাদের নিয়েই নতুন মন্ত্রিসভা গঠন করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gotabaya rajapaksa Sri Lanka Crisis Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE