×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

অকল্যান্ডের রাধাকৃষ্ণ মন্দিরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, তাঁর আন্তরিকতায় মুগ্ধ নেটাগরিকরা

সংবাদ সংস্থা
অ্যকল্যান্ড ০৯ অগস্ট ২০২০ ২০:২৯
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিউজিল্যান্ডের অকল্যান্ডে রাধাকৃষ্ণ মন্দির ঘুরে গেলেন সে দেশের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন। শুধু ঘুরে যাওয়াই নয়, সেখানে ভারতীয় রীতি মনে সবাইকে নমস্কার করলেন। আর মন্দিরে যখন গিয়েছেন, তখন প্রসাদ না নিয়ে ফেরেন কী করে! তাই সবার সঙ্গে বসে তিনি একদম ভারতীয় খাবার খেয়ে গেলেন। তাঁর সেই বিশেষ বিশেষ মুহূর্তের ছবিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জেসিন্ডা বৃহস্পতিবার ওই মন্দিরে যান। তাঁকে সেখানে স্বাগত জানানোর জন্য উপস্থিত ছিলেন নিউজিল্যান্ডে ভারতের রাষ্ট্রদূত মুক্তেশ কে পরদেশি। জেসিন্ডার রাধাকৃষ্ণ মন্দিরে ঘুরে যাওয়ার বেশ কয়েকটি ছবিও প্রকাশ করেছেন তিনি নিজের টুইটার হ্যান্ডলে।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী প্রথা মেনে জুতো খুলে মন্দিরের প্রবেশ করেন। মন্দিরে প্রবেশের সঙ্গে সঙ্গে পুজারিরা সংস্কৃত মন্ত্রোচ্চারণ শুরু করেন। তাঁকে উত্তরীয় ও টিকা সহযোগে স্বাগত জানানো হয়। তিনিও সবাইকে ভারতীয় রীতি মনে হাত জোড় করে ‘নমস্তে’ বলেন।

Advertisement

আরও পড়ুন: পর্যটকের শরীরের চাপে ভেঙে গেল ২০০ বছরের পুরনো নারী মূর্তির অঙ্গ

আরও পড়ুন: মন্দিরের দুধে পেট ভরছে অভুক্ত পথ কুকুরদের​

মন্দিরে প্রার্থনা সেরে সবার সঙ্গে খাওয়া দাওয়াও করেন জেসিন্ডা। সেখানে তাঁকে পুরি, ছোলার তরকারি আর ডাল খেতে দেখা যায়। তাঁর এই ছবি ভিডিয়োগুলি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। নেটাগরিকরা সেই ভিডিয়ো, ছবি দেখে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন। তাঁরা বলেন, প্রধানমন্ত্রী যে শুধু মন্দিরে গিয়েছিলেন তাই নয়, তাঁকে দেখে বোঝা যাচ্ছে তিনি সেখানকার মানুষের সঙ্গেও বেশ একাত্ম হয়ে গিয়েছিলেন।

দেখুন সেই ছবি, ভিডিয়ো:





Advertisement