Advertisement
২৯ নভেম্বর ২০২২
Kulbhushan Jadhav. Pakistan

কুলভূষণকে নিয়ে কোনও সমঝোতা নয়, জানিয়ে দিল পাকিস্তান

চরবৃত্তি এবং সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগে ভারতীয় নৌবাহিনীর প্রাক্তন অফিসার কুলভূষণ যাদবকে মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছে পাক সেনা আদালত।

কুলভূষণ যাদব। —ফাইল চিত্র।

কুলভূষণ যাদব। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৯ ২০:৪৬
Share: Save:

কুলভূষণ মামলায় ভারতের সঙ্গে সমঝোতার যাবতীয় সম্ভাবনা খারিজ করল পাকিস্তানআন্তর্জাতিক ন্যায় আদালতের নির্দেশ বলবৎ করার ক্ষেত্রেও দেশের সংবিধান মেনেই যাবতীয় পদক্ষেপ করবে বলে জানিয়ে দিল তারা।

Advertisement

চরবৃত্তি এবং সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগে ভারতীয় নৌবাহিনীর প্রাক্তন অফিসার কুলভূষণ যাদবকে মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছে পাক সেনা আদালত। যদিও ভারতের দাবি, ব্যাবসার খাতিরে ইরান গিয়েছিলেন কুলভূষণ। সেখান থেকে তাঁকে অপহরণ করা হয়। বিষয়টি আন্তর্জাতিক ন্যায় আদালতেও পৌঁছেছে। গত জুলাই মাসে সেখানে পাকিস্তানকে সাজা পুনর্বিবেচনা করে দেখার নির্দেশ দেওয়া হয়।

কুলভূষণ মামলা পর্যালোচনা করে দেখতে ইমরান খান সরকার বেশ কিছু আইনি পদক্ষেপ করছে বলে বুধবারই জানা গিয়েছিল। তার পর বৃহস্পতিবার ইসলামাবাদে সংবাদমাধ্যমের মুখোমুখি হন পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়জল।

আরও পড়ুন: কাশ্মীরি যুবকদের সন্ত্রাসের প্রশিক্ষণ পাকিস্তানেই, মানলেন মুশারফ​

Advertisement

আরও পড়ুন: ফের বৈঠকে মোদী-শি, কথা একাধিক দ্বিপাক্ষিক বিষয় নিয়ে​

কিন্তু সেখানে ভারতের সঙ্গে সমঝোতার সম্ভাবনা উড়িয়ে দেন তিনি। মহম্মদ ফয়জল এ দিন বলেন, ‘‘ভারতের সঙ্গে এ নিয়ে কোনও সমঝোতা করা হবে না। দেশের আইন মেনেই সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’’ আন্তর্জাতিক ন্যায় আদালতের নির্দেশ বলবৎ করার ক্ষেত্রেও দেশের সংবিধান মেনে পদক্ষেপ করা হবে বলেও জানিয়ে দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.