Advertisement
১৯ জুলাই ২০২৪
cyclist

bare body cyclist: গায়ে সুতোটি নেই, মাথায় হেলমেট, পায়ে মোজা-জুতো, কে সাঁইসাঁই বেগে সাইকেল ছোটাচ্ছে!

যতক্ষণ না বছর ত্রিশের ওই যুবক দৃষ্টির বাইরে না যান, ততক্ষণ চেয়েই রইলেন অন্যান্য পথচারী। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে ছবি।

সেই সাইকেল আরোহী।

সেই সাইকেল আরোহী। ছবি— টুইটার।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ২০:৩১
Share: Save:

মঙ্গলবার সকাল ৭টা। কনকনে ঠান্ডা। তাপমাত্রা প্রায় ৬ ডিগ্রি সেলসিয়াস। সেন্ট্রাল লন্ডনের কিংস রোডের সিগন্যালে থমকে দাঁড়িয়েছে একের পর গাড়ি। পথচারী থেকে সবার চোখ আটকে এক জায়গায়। যুবকের গায়ে সুতো পর্যন্ত নেই। মাথায় শুধু হেলমেট,পায়ে কালো মোজা আর জুতো। ও ভাবেই সিগন্যালে অপেক্ষামান তিনি। আলো সবুজ হতেই প্যাডেলে জোরে চাপ পড়ল। যতক্ষণ না বছর ত্রিশের ওই যুবক দৃষ্টির বাইরে না যান,ততক্ষণ চেয়েই রইলেন অন্যান্য পথচারী। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে এই উলঙ্গ সাইকেল আরোহীর ছবি।

লন্ডনের রাস্তায় যুবককে দেখে হাঁ পথচারীরা।

লন্ডনের রাস্তায় যুবককে দেখে হাঁ পথচারীরা। ছবি— টুইটার।

জেমস রেনল্ডস্ নামে এক জনৈক নেটাগরিক ক্যামেরাবন্দি করেছেন এই ছবি। তিনি লিখেছেন,‘‘সকালে এক অদ্ভুত সাইকেল আরোহীকে দেখলাম। ও সম্পূর্ণ নগ্ন ছিল।’’ পেশায় নির্মাণ শ্রমিক জেমস আরও লেখেন, ‘নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলাম না।’ আর একজন লিখেছেন,‘গত ১০ বছর ধরে লন্ডনের রাস্তায় চলাফেরা করছি, এমন দৃশ্য এই প্রথম।’ তাঁর দাবি,যা দেখেছেন লোকে বিশ্বাস করবেন না। তাই ছবি তুলে রেখেছেন। ইতিমধ্যে ভাইরাল ‘নগ্ন’ সাইক্লিস্ট।

যদিও ব্রিটেনে নগ্ন হয়ে ঘোরা বেআইনি নয়। সে দেশের যৌন অপরাধ আইন ২০০৩ অনুযায়ী,অন্য কারও উদ্বেগ বা কষ্টের কারণ না হলে নগ্নতা কোনও অপরাধ নয়। আর নেটিজেনরা ভাবছেন,আগামী জুন মাসেই লন্ডনে ‘নেকেড বাইক রাইড’ প্রতিযোগিতা রয়েছে। তার আগে হয়তো অনুশীলনে নেমেছেন ওই যুবক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cyclist London Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE