Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Las Vegas

মাঝ আকাশে অসুস্থ পাইলট, নিরাপদে বিমান নামালেন যাত্রীর আসনে বসা অন্য বিমানের পাইলট

সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ৬৩০১ যাত্রিবাহী বিমানটি লাস ভেগাস থেকে ওহায়োর কলম্বাসে যাচ্ছিল। বিমানবন্দর থেকে ওড়ার কিছু ক্ষণ পরেই পাইলট অসুস্থ হয়ে পড়েন।

Southwest Airlines Flight

বিমানটি লাস ভেগাস থেকে ওহায়ো যাচ্ছিল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লাস ভেগাস শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১১:৪০
Share: Save:

মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়েছিলেন পাইলট। যাত্রীর আসনে বসে থাকা অন্য বিমানের এক পাইলট সহযোগিতার জন্য এগিয়ে যান। তাঁরই সাহায্য নিয়ে সহকারী পাইলট বিমানটিকে নিরাপদে নামিয়ে আনেন। বুধবার ঘটনাটি ঘটেছে আমেরিকার লাস ভেগাসে।

সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ৬৩০১ যাত্রিবাহী বিমানটি লাস ভেগাস থেকে ওহায়োর কলম্বাসে যাচ্ছিল। বিমানবন্দর থেকে ওড়ার কিছু ক্ষণ পরেই পাইলট অসুস্থ হয়ে পড়েন। বিমান চালানোর মতো অবস্থা ছিল না তাঁর। জরুরি ভিত্তিতে বিমানটিকে লাস ভেগাসে আবার ফিরিয়ে নিয়ে আসার নির্দেশ দেওয়া হয় সহকারী পাইলট এবং বিমানকর্মীদের।

পাইলটের অসুস্থতার খবর যাত্রীদের মধ্যে চাউর হতেই একটা আতঙ্ক ছড়ায়। ওই বিমানেই ছিলেন অন্য বিমানের এক পাইলট। তিনি তখন সাহায্যের হাত বাড়িয়ে দেন। এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে তিনি যোগাযোগ রেখে সহকারী পাইলটকে বিমানটিকে নিরাপদে নামিয়ে আনতে সাহায্য করেন।

সাউথওয়েস্ট এয়ারলাইন্সের মুখপাত্র ক্রিস পেরি সিএনএন-কে বলেন, “ওই বিমানেই অন্য বিমান সংস্থার এক পাইলট ছিলেন। তিনি ফ্লাইট ডেকে ঢুকে সহকারী পাইলটকে সহযোগিতা করেছেন।” লাস ভেগাস বিমানবন্দরের এক সূত্রের খবর, পাইলটের পেটে যন্ত্রণা হচ্ছিল। তার পরই তিনি অচৈতন্য হয়ে পড়েন। বিমানটিকে নিরাপদে নামিয়ে আনার জন্য সাউথওয়েস্ট এয়ারলাইন্সের তরফ থেকে কৃতজ্ঞতা জানানো হয়েছে।

ফ্লাইটঅ্যাওয়ার ডট কম জানিয়েছে, বিমানটি আকাশে ১ ঘণ্টা ১৭ মিনিট ছিল। তার পর লাস ভেগাসে নামিয়ে আনা হয়। পাইলট কী ভাবে অসুস্থ হয়ে পড়লেন তা নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Las Vegas flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE