×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

গোটা বিশ্বের মাত্র ১ জন সেলিব্রিটিকেই ফলো করেন মার্কিন প্রেসিডেন্ট

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২১ জানুয়ারি ২০২১ ১৬:৫৯
জো বাইডেন।

জো বাইডেন।
শাটারস্টক।

বিশ্বের ৪৮ লাখের বেশি টুইটার হ্যান্ডল থেকে ফলো করা হয় মার্কিন প্রেসিডেন্টকে। আর মার্কিন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট ফলো করে মাত্র ১২ জনকে। কিন্তু তাঁদের মধ্যে মাত্র ১ জন সেলিব্রিটিই জায়গা করে নিয়েছেন। আর তার পিছনেও রয়েছে এক ‘ছোট্ট কাহিনি’।

মার্কিন প্রেসিডেন্টের অফিশিয়াল টুইটার হ্যান্ডল দ্য প্রেসিডেন্ট অব দ্য ইউনাইটেড স্টেটস বা সংক্ষেপে ‘@পিওটিইউএস’(পোটাস)-এর অ্যাকাউন্ট এখন যে ১২ জনকে ফলো করে তাঁরা হলেন, প্রেসিডেন্টের স্ত্রী জিল বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সেই সঙ্গে তাঁর কিছু সহযোগী, হোয়াইট হাউসের অফিশিয়াল হ্যান্ডল এবং মডেল ক্রিসি টেইজেন।

এই অবাক করা ছক ভাঙা ফলোর কারণ হল ক্রিসির ঠোঁট কাটা স্বভাব। কারণ তাঁর তীব্র সমালোচনার মুখে পড়তে হত প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে। ট্রাম্প তাঁকে এক বার ‘নোংরা মুখের স্ত্রী’ বলে নিন্দা করেন। এমনকি ট্রাম্পের কার্যকালের প্রায় ৪ বছরই @পোটাস থেকে ব্লক করে রাখা হয়েছিল। কিন্তু নতুন প্রেসিডেন্ড আসার পরই ছবিটা পুরো উল্টো হয়ে গেল।

Advertisement

নতুন প্রেসিডেন্ট দায়িত্ব নেওয়ার পরই ক্রিসি জো বাইডেনকে অ্যাড্রেস করে টুইট করেন। আবেদন করেন, এবার অন্তত তাঁকে পোটাসের অ্যাকাউন্ট থেকে আনব্লক করা হোক। সেই আবেদনে শুধু কাজ হওয়াই নয় ক্রিসি বাড়তি এমন কিছু পেলেন যা বিশ্বের সব সেলিব্রিটির কাছে ঈর্ষণীয়। পোটাস থেকে ক্রিসির ভেরিফায়েড টুইটার হ্যান্ডল ফলো করা হচ্ছে। ক্রিসি আবার সেই ছবি পোস্ট করে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন।


Advertisement