Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Berlin

Germany: গাড়ি নিয়ে হামলা, জার্মানিতে নিহত ১

ভিড়ের মধ্যে অনেকটা যাওয়ার পর ফের গাড়ির মুখ ঘোরায় চালক। রাস্তার পাশের একটি দোকানের কাচ ভেঙে গাড়ি সমেত ঢুকে পড়ে সে।

ঘটনাস্থলে বার্লিন পুলিশ।

ঘটনাস্থলে বার্লিন পুলিশ। ছবি এএফপি।

সংবাদ সংস্থা
বার্লিন শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ০৬:৩৬
Share: Save:

অন্য দিনে মতোই বার্লিনের ব্যস্ত রাস্তায় ভিড় জমেছিল সাধারণ মানুষের। হঠাৎই ভিড়কে ছত্রখান করে তীব্র গতিতে ঢুকে এল একটি গাড়ি। তার ধাক্কায় প্রাণ হারালেন এক জন। গুরুতর আহত হলেন কমপক্ষে ৩০ জন। এলাকায় ছড়িয়ে পড়ল আতঙ্ক। বুধবার ঘটনাটি ঘটেছে জার্মানির বার্লিন শহরের মধ্য ভাগে।

দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই অকুস্থলে পৌঁছয় পুলিশ ও দমকল। পুলিশের মুখপাত্র জানিয়েছেন, ঘটনার আকস্মিকতায় মানুষ প্রথমে হকচকিয়ে গেলেও পরে তাঁরাই অভিযুক্ত গাড়ির চালককে গাড়ি থেকে নামিয়ে আটকে রাখেন। ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে পুলিশের হাতে তুলে দেওয়া হয় ওই চালককে।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, বার্লিনের ব্রাইটসাইডপ্লাৎজ় পাবলিক স্কোয়ারের কাছে সকাল সাড়ে দশটা নাগাদ রাঙ্কেস্ট্রাসে ও টাউনজ়িনস্ট্রাসে রাস্তার সংযোগস্থলে ঘটনাটি ঘটে। শহরের অন্যতম বাণিজ্য কেন্দ্র কাছেই হওয়ায় সেই সময় এলাকাটি ছিল জনবহুল। একটি ছোট রুপোলি রঙের গাড়ি হঠাৎ করেই তীব্র বেগে সেই ভিড়ের মধ্য ঢুকে পড়ে। গাড়ির ধাক্কায় ছিটকে পড়েন মানুষ। ভিড়ের মধ্যে অনেকটা যাওয়ার পর ফের গাড়ির মুখ ঘোরায় চালক। রাস্তার পাশের একটি দোকানের কাচ ভেঙে গাড়ি সমেত ঢুকে পড়ে সে। সেখানেই আটক করা হয় তাকে। ২০১৬ সালের বড়দিনের সময়ে এই একই জায়গায় একদুষ্কৃতী হামলায় প্রাণ হারিয়েছিলেন ১২ জন শহরবাসী।

পুলিশ জানিয়েছে, ঘটনার পরেই কমপক্ষে ১৩০ জন বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যকে ওই এলাকায়া মোতায়েন করা হয়। আহতদের অনেককেই হেলিকপ্টারে করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অভিযুক্ত চালকের গাড়ির নম্বর প্লেটটি বার্লিনের। নাশকতা, না নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা, ঠিক কোন কারণে এই ঘটনা ঘটিয়েছে চালক তা খতিয়ে দেখা হচ্ছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Berlin Germany car attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE