Advertisement
২১ মে ২০২৪
Death

মাঝ আকাশে বিমানে তীব্র ঝাঁকুনি, গন্তব্যে না গিয়ে কানেটিকাটে অবতরণ, মৃত্যু এক যাত্রীর

এই ঘটনায় জেট বিমানটির ককপিট এবং ডেটা রেকর্ডারটির তথ্য বিশ্লেষণ করা হবে বলে রবিবার সংবাদ সংস্থা এপি সূত্রে খবর।

Representational picture of flight

নিউ হ্যাম্পশায়ারের কিন থেকে ভার্জিনিয়ার লিডসবার্গে যাওয়ার কথা থাকলেও বিমানটিকে তড়িঘড়ি কানেটিকাটের ব্র্যাডসি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করানো হয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কানেটিকাট শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৬:০৪
Share: Save:

মাঝ আকাশে জেট বিমানে তীব্র ঝাঁকুনির জেরে আহত হয়েছিলেন এক যাত্রী। ফলে গন্তব্যে না গিয়ে তড়িঘড়ি বিমানটিকে অবতরণ করানো হয়েছিল কাছের একটি বিমানবন্দরে। তবে শেষরক্ষা হল না। বিমানবন্দর থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই যাত্রীকে মৃত বলে ঘোষণা করেন সেখানকার চিকিৎসকেরা। এই ঘটনায় জেটের ককপিট এবং ডেটা রেকর্ডারটির তথ্য বিশ্লেষণ করা হবে বলে রবিবার সংবাদ সংস্থা এপি সূত্রে খবর।

সংবাদ সংস্থা সূত্রে খবর, শুক্রবার দুপুরে আমেরিকার নিউ ইংল্যান্ডের উপর দিয়ে উড়ছিল বম্ববার্ডিয়ার ইনকর্পোরেশন সংস্থার একটি এগ্‌জ়িকিউটিভ জেট। তাতে ৫ জন যাত্রী ছিলেন। নিউ ইংল্যান্ডে আচমকাই তীব্র দুলুনি শুরু হয় জেট বিমানটিতে। তার ঝাঁকুনিতে যাত্রীদের চোটআঘাত লাগে।

ন্যাশনাল ট্রান্সপোর্টেশেন সেফটি বোর্ড (এনটিএসবি)-এর মুখপাত্র সারা সালিক জানিয়েছেন, শুক্রবার দুপুরে নিউ হ্যাম্পশায়ারের কিন থেকে ভার্জিনিয়ার লিডসবার্গে যাওয়ার কথা থাকলেও বিমানটিকে তড়িঘড়ি কানেটিকাটের ব্র্যাডসি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করানো হয়। বিকেল পৌনে ৪টে নাগাদ বিমানবন্দরে অবতরণের পর এক যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে কানেটিকাট পুলিশ।

সংবাদ সংস্থা এপি সূত্রে খবর, ওই যাত্রী বা বিমানের সম্পর্কে বিশেষ তথ্য জানায়নি এনটিএসবি। এমনকি, ঝাঁকুনির সময় যাত্রীটি সিটবেল্ট লাগানো অবস্থায় ছিলেন কি না অথবা এর জেরে বিমানটি কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে, সে সম্পর্কে কিছুই খোলসা করেনি তারা। যদিও এই ঘটনায় অন্যান্য যাত্রীর বয়ান রেকর্ড করার পাশাপাশি তদন্তে নেমেছে এনটিএসবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death air turbulence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE