Advertisement
১৯ এপ্রিল ২০২৪
World

Tragic Death: কড়া ওষুধ গিলে এক বছরের শিশুর মৃত্যু, শরীরে পাওয়া গেল কোকেন-হেরোইন!

২০১৭ সালের ২৯ এপ্রিল ইংল্যান্ডের মিডলসব্রোতে এক বছরের শিশুর মৃত্যু হয়। কড়া ওষুধ গিলে ফেলেছিল সে। দেহে পাওয়া গিয়েছে কোকেন, হেরোইন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৭:১১
Share: Save:

কড়া ওষুধ গিলে ফেলেছিল এক বছরের শিশু। তার কিছু ক্ষণ পরেই মৃত্যুর কোলে ঢলে পড়েছিল সে। ২০১৭ সালে ইংল্যান্ডের সেই ঘটনার অনুসন্ধানে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এল। জানা গেল একরত্তির দেহে কোকেন ও হেরোইনের মতো মাদক পাওয়া গিয়েছে।

২০১৭ সালের ২৯ এপ্রিল ইংল্যান্ডের মিডলসব্রোর সল্টারসগিলে মৃত্যু হয় এক বছরের জ্যাকসন কার্টিস হাওয়েলের। জানা গিয়েছে, বাড়ির সোফায় অচৈতন্য হয়ে পড়েছিল শিশুটি। তার দেহ ধূসর বর্ণের হয়ে যায়। এর পরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে তাকে বাঁচানোর জন্য ঘণ্টা ছয়েক চেষ্টা করার পরে তার মৃত্যু হয় বলে জানান চিকিৎসকরা।

এই ঘটনায় জ্যাকসনের বাবা অ্যান্ড্রু ও মা অ্যানির বিরুদ্ধে খুনের অভিযোগ করা হয়েছিল। কিন্তু পরে তাঁদের সব অভিযোগ থেকে মুক্ত করা হয়। সেই সঙ্গে বলা হয় যে, অতিরিক্ত মাত্রায় কড়া ওষুধ খাওয়ার ফলেই ব্রঙ্কোনিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শিশুটির।

সম্প্রতি টিসাইড করোনার্স আদালতে এই ঘটনার অনুসন্ধানের রিপোর্ট তুলে ধরতেই জ্যাকসনের মৃত্যুর কারণ প্রকাশ্যে আসে। ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়েছে, জ্যাকসনের শরীরে কড়া মাত্রার ওষুধ মারাত্মক পরিমাণে ছিল। পাশাপাশি কোকেন, মরফিন, নিকোটিনও পাওয়া গিয়েছে। এর পিছনে কী রহস্য থাকতে পারে, তা নিয়ে চর্চা চলছে। অনেকের মতে, এই ঘটনার জন্য 'পরিবেশ ঘটিত বিষয়'ও অনেকখানি দায়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World child international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE