Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Car Manufacturer

Mercedes: ব্রেকে ত্রুটি, প্রায় ১০ লক্ষ মার্সিডিজ গাড়ি ফিরিয়ে নিচ্ছে সংস্থা

সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত ওই ১০ লাখ ক্রেতাকে গাড়ি চালাতে বারণ করেছে মার্সিডিজ বেঞ্জ। আপাতত চলছে মালিকদের সঙ্গে যোগাযোগ।

জার্মানিতেই সবচেয়ে বেশি ত্রুটিপূর্ণ গাড়ি পাওয়া গিয়েছে।

জার্মানিতেই সবচেয়ে বেশি ত্রুটিপূর্ণ গাড়ি পাওয়া গিয়েছে। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
জার্মানি শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৬:১২
Share: Save:

মার্সিডিজের বহু গাড়িতে দেখা যাচ্ছে ব্রেকের সমস্যা। এই কারণে বিশ্বব্যাপী ৯ লক্ষ ৯৩ হাজার গাড়ি আবার ক্রেতাদের কাছ থেকে ফিরিয়ে নিচ্ছে জার্মানির গাড়ি প্রস্তুতকারক সংস্থা।

গাড়ি প্রস্তুতকারক সংস্থার তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রায় ১০ লক্ষ গাড়ির ব্রেকের সমস্যা রয়েছে বলে অভিযোগ এসেছে। মার্সিডিজ বেঞ্জের এসইউভি সিরিজের এমএল, জিএল এবং আর-ক্লাস লাক্সারি মিনিভ্যানে এ ধরনের সমস্যার কথা উঠে এসেছে।
ব্রেক বুস্টারের ক্ষয়ের ফলে অনেক সময় ব্রেক প্যাডেল এবং ব্রেকিং সিস্টেমের মধ্যে সংযোগ বিঘ্নিত হওয়ার অভিযোগের প্রেক্ষিতে লাখ লাখ গাড়ি মার্সিডিজ সংস্থা আবার ফিরিয়ে নিচ্ছে।

জানা যাচ্ছে, মার্সিডিজ বেঞ্জ যে ১০ লক্ষ গাড়ি ফিরিয়ে নিচ্ছে, তার মধ্যে প্রায় ৭০ হাজার গাড়ি শুধু জার্মানিরই। বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে জার্মানি গাড়ি প্রস্তুতকারী সংস্থা। তারা আরও জানিয়েছে, ক্রেতাদের সুরক্ষার কথা ভেবে এই গাড়িগুলি ফিরিয়ে নেওয়া হচ্ছে। কী কারণে এই সমস্যা তৈরি হল, তা-ও খতিয়ে দেখা হবে।
ইতিমধ্যে ক্রেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছে মার্সিডিজ। সংশ্লিষ্ট মডেলের গাড়িগুলি যাঁরা যাঁরা কিনেছেন, তাঁরা কোনও সমস্যার মুখোমুখি হয়েছেন কি না, সেটাও দেখা হচ্ছে।

মার্সিডিজ সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘প্রত্যাহার প্রক্রিয়ায় সম্ভাব্য ক্ষতিগ্রস্ত গাড়িগুলি পরীক্ষায় কী ফল আসে, সে দিকে তাকিয়ে আছে সংস্থা। তার পর প্রয়োজনীয় যন্ত্রাংশ যোগ করা হবে।’’ এই পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত মার্সিডিজের সংশ্লিষ্ট মডেলগুলি যেন না চালান ক্রেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Car Manufacturer Mercedes Benz Mercedes car
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE