Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Katla

Viral: পদ্মার কাতলা, ১৮ কেজি মাছ নিয়ে কাড়াকাড়ি, দাম উঠল অবিশ্বাস্য

শনিবার সকালে পাবনার মৎস্যজীবী গুরুদেব হালদারের জালে একটি বড় আকারের কাতলা ওঠে। মাছটি দৌলতদিয়া ফেরিঘাট সংলগ্ন মাছের বাজারে নিয়ে যাওয়া হয়।

নিলামে ওঠে কাতলা মাছটি

নিলামে ওঠে কাতলা মাছটি প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৪:২৯
Share: Save:

বাংলাদেশের গোয়ালন্দে পদ্মা নদীতে উঠেছে ১৮ কেজি ২০০ গ্রাম ওজনের কাতলা। জালে ধরা পড়ার পরেই সেই মাছ কেনা নিয়ে কাড়াকাড়ি পড়ে যায়। নিলামে ওঠে কাতলা মাছটি। অবশেষে ২৫ হাজার ৪০০ টাকায় বিক্রি হয়েছে মাছটি।
স্থানীয় মৎস্যজীবীরা জানিয়েছেন, শুক্রবার রাতে পাবনার মৎস্যজীবী গুরুদেব হালদার এবং আরও কয়েক জন পদ্মায় মাছ ধরতে যান। শনিবার সকালে গুরুদেবের জালে একটি বড় আকারের কাতলা ওঠে। মাছটি দৌলতদিয়া ফেরিঘাট সংলগ্ন মাছের বাজারে নিয়ে যাওয়া হয়। সেখানে ওজন করা হয় মাছটিকে। মাছের ওজন দেখে চক্ষু চড়কগাছ সবার। পদ্মায় মাঝে মাঝে বড় আকারের মাছ উঠলেও এত বড় কাতলা তাঁরা আগে দেখেননি বলেই জানিয়েছেন।

শনিবার সকালে মাছ বাজারেই শুরু হয় নিলাম। অবশেষে প্রতি কেজি ১ হাজার ৪০০ টাকা দরে মোট ২৫ হাজার ৪০০ টাকায় মাছটি কেনেন স্থানীয় এক ব্যবসায়ী চাঁদু মোল্লা। তাঁর মাছের আড়়ত রয়েছে। তিনি আশা করছেন অন্তত দেড় হাজার টাকা প্রতি কেজি দরে মাছটি বিক্রি করতে পারবেন। ইতিমধ্যেই মাছ কেনার জন্য বিভিন্ন জায়গা থেকে খদ্দের আসতে শুরু করেছে বলেই জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Katla Padma River Auction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE