Advertisement
১১ মে ২০২৪
COVID-19

covid: পাকিস্তানে সপরিবার নিভৃতবাসে ১২ জন ভারতীয় দূতাবাস কর্মী

দূতাবাসের কর্মী ও তাঁর পরিবারের প্রত্য়েকের কাছেই আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট ছিল। তারপরও তাঁদের করোনা পরীক্ষা করা হয় পাকিস্তানে।

পাকিস্তানে ভারতীয় হাই কমিশনের দফতর।

পাকিস্তানে ভারতীয় হাই কমিশনের দফতর। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৭:৫৪
Share: Save:

সপরিবার ১২ জন ভারতীয় দূতাবাস-কর্মীকে নিভৃতবাসে পাঠাল পাকিস্তান। তারা জানিয়েছে, দেশে করোনা সংক্রান্ত যে সতর্কতা বিধি চালু রয়েছে, তা মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবারই ওয়াঘা সীমান্ত পেরিয়ে পাকিস্তানে পৌঁছেছিলেন ১২ জন ভারতীয় দূতাবাস কর্মী এবং তাঁদের পরিবার। প্রত্যেকের কাছেই ছিল করোনার আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট। কিন্তু পাকিস্তানের নিয়ম অনুযায়ী সেখানে পৌঁছনোর পর ফের করোনা পরীক্ষা করানো হয় প্রত্যেকের।তাতেই এক দূতাবাস কর্মীর স্ত্রী-র করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপরই পুরো দলটিকে নিভৃতবাসে থাকার নির্দেশ দেয় পাকিস্তান।

পাকিস্তানের বিদেশ দফতরের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধরি জানিয়েছেন, দেশে অতিমারী সংক্রান্ত নিয়ম-নীতির পুরোটাই নিয়ন্ত্রণ করে পাকিস্তানের ন্যাশনাল কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার। তারাই বিষয়টি পুনর্বিবেচনা করে ওই ১২ জন ভারতীয় দূতাবাস কর্মী এবং তাঁদের পরিবারকে নিভৃতবাসে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

খবরটি প্রকাশিত হয়েছিল পাকিস্তানের সংবাদপত্র এক্সপ্রেস ট্রিবিউনে। পাকিস্তানের এক কূটনৈতিক সূত্রকে উদ্ধৃত করে সংবাদপত্রটি লিখেছে, অতিমারি সংক্রান্ত নিয়ম-নীতি দু’দেশের সম্মতিতেই তৈরি হয়েছে। সেই নিয়মের ভিত্তিতেই সমস্ত পদক্ষেপ করা হয়েছে। নিয়ম অনুযায়ী সীমান্ত পেরিয়ে আসার পর যদি কারও সংক্রমণ ধরা পড়ে তবে তাঁকে নিজের দেশে না ফিরিয়ে ওই দেশেই নিভৃতবাসে রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID-19 protocols
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE