Advertisement
২০ এপ্রিল ২০২৪
pakistan

Pakistan bus blast: বাসে ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে, ন’জন চিনা নাগরিকের মৃত্যু, কড়া বার্তা ইমরান সরকারকে

বাস বিস্ফোরণের ঘটনায় নিহত নাগরিকেরা প্রত্যেকেই ইঞ্জিনিয়র। পাকিস্তানের উচ্চ কোহিস্তানের কাছে ডাসু বাঁধ প্রকল্পে কর্মরত ছিলেন তাঁরা।

— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৫:৫৪
Share: Save:

ফের সন্ত্রাসবাদী হামলা উত্তর-পশ্চিম পাকিস্তানে। বুধবার একটি বাসে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ৯ জন চিনা নাগরিক-সহ এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৩ জন, সে দেশের সরকারি আধিকারিক সূত্রে খবর। এই ঘটনার তীব্র নিন্দা করেছে চিন। পাশাপাশি নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে পাকিস্তানকে কড়া বার্তা দেওয়া হয়েছে চিনা বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে।

বাস বিস্ফোরণের ঘটনায় নিহত নাগরিকেরা প্রত্যেকেই ইঞ্জিনিয়র। পাকিস্তানের উচ্চ কোহিস্তানের কাছে ডাসু বাঁধ প্রকল্পের যে কাজ চলছে, সেখানেই যাচ্ছিলেন তাঁরা। পথেই বিস্ফোরণের ঘটনা ঘটে। এক সরকারি আধিকারিক জানান, এই ঘটনায় ২৮ জন চিনা নাগরিক আহত হয়েছেন। ন’জন চিনা নাগরিকের পাশাপাশি দু’জন পাকিস্তানি সেনা ও দু’জন স্থানীয়ের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে নিখোঁজ এক চিনা নাগরিক এবং এক পাক সেনা। বিস্ফোরণের ধরন নিয়ে এখনও কিছু জানা যায়নি বলে জানিয়েছেন, খাইবার পাখতুনখাওয়ার ইনস্পেক্টর জেনারেল মোয়াজ্জাম জাহ আনসারি।

বিস্ফোরণের ঘটনার তদন্তের দাবি জানিয়েছে চিনা বিদেশমন্ত্রক। চিন-পাকিস্তান অর্থনৈতিক করিডর প্রকল্পেরই আওতায় দাসু বাঁধ নির্মাণের কাজ চলছিল। এই প্রকল্পের কাজে অনেক দিন ধরেই বহু চিনা ইঞ্জিনিয়র পাকিস্তানে রয়েছেন। এই ঘটনার পর তাঁদের নিশ্চিত করতে পাকিস্তানকে কড়া বার্তাও দিয়েছেন চিনা বিদেশমন্ত্রকের মুখপাত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China Terrorism pakistan Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE