Advertisement
২২ এপ্রিল ২০২৪
Imran Khan

গৃহবন্দি স্ত্রীকে খাওয়ানো হয়েছিল বিষ! অভিযোগ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

ইমরান মঙ্গলবার আদিয়ালা জেলে একটি মামলার শুনানির সময় জানান, তাঁর স্ত্রীর ত্বক এবং জিহ্বায় এখনও বিষের পার্শ্বপ্রতিক্রিয়ার চিহ্ন রয়েছে।

(বাঁ দিক) ইমরান খান এবং বুশরা বিবি।

(বাঁ দিক) ইমরান খান এবং বুশরা বিবি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ২৩:৩৫
Share: Save:

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করলেন, তাঁর স্ত্রীকে বন্দিদশায় বিষ খাইয়েছিল সে দেশের সরকার এবং সেনা। একাধিক মামলায় জেলবন্দি ইমরান মঙ্গলবার অভিযোগ করেন, তোষাখানা মামলায় বুশরাকে তাঁর ব্যক্তিগত বাসভবনে বন্দি করার সময় বিষ প্রয়োগ করা হয়েছিল।

পরে ওই বাসভবনটি একটি সাব-জেলে পরিণত করার নির্দেশিকা জারি করে পাক সরকার। সেখানেই বন্দি ছিলেন বুশরা। ইমরান মঙ্গলবার আদিয়ালা জেলে একটি মামলার শুনানির সময় জানান, তাঁর স্ত্রীর ত্বক এবং জিহ্বায় এখনও বিষের পার্শ্বপ্রতিক্রিয়ার চিহ্ন রয়েছে। বিচারক নাসির জাভেদ রানার উদ্দেশে ইমরান বলেন, ‘‘আমার স্ত্রীর যদি কোনও ক্ষতি হয়, তার জন্য পাক সেনাপ্রধান (জেনারেল আসিম মুনির) এবং তাঁর বাহিনীকে দায়ী করা উচিত। কারণ তাঁরাই সব কিছু নিয়ন্ত্রণ করছিলেন।”

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি তোশাখানা মামলায় সে দেশের দুর্নীতি দমন পুনর্বিবেচনা সংক্রান্ত বিশেষ আদালত ইমরান এবং বুশরার ১৪ বছরের জেলের সাজা দিয়েছিল। সোমবার সেই সাজা কার্যকরের উপর স্থগিতাদেশ দিয়েছে ইসলামাবাদ হাই কোর্ট। তা নিয়েই মঙ্গলবার বিশেষ শুনানি ছিল আদিয়ালা জেলের বিশেষ আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Bushra Bibi Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE