Advertisement
২৫ জুন ২০২৪
new born baby

১৮ বছর ফ্রি ওয়াইফাই, মেয়ের নাম ‘টুইফিয়া’ রাখায় পুরস্কৃত বাবা-মা

শর্ত মেনেই যে মেয়ের নামকরণ করা হয়েছে, তার প্রমাণ দিতে টুইফিয়া-র সরকারি বার্থ সার্টিফিকেট সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন ওই দম্পতি।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
জেনিভা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ১৯:০০
Share: Save:

শর্ত ছিল, মেয়ে হলে নাম রাখতে হবে ‘টুইফিয়া’ আর ছেলে হলে ‘টুইফাস’। কোনও দম্পতি সেটা করলেই ১৮ বছর ফ্রিতে ওয়াইফাই পরিষেবা মিলবে। এমনই বিজ্ঞাপন দিয়েছিল সুইজারল্যান্ডের একটি ইন্টারনেট প্রোভাইডার সংস্থা। আর সেটা দেখেই এক দম্পতি নবজাত মেয়ের নাম রাখলেন ‘টুইফিয়া’। বিনিময়ে তাঁরা ১৮ বছর পর্যন্ত ফ্রি ওয়াইফাই পরিষেবা পাবেন।

এই সেই বিজ্ঞাপন।

ওই সুইস ইন্টারনেট প্রোভাইডার সংস্থার নাম টুইফাই। নিজেদের প্রচারের জন্যই এমন অভিনব অফার দিয়েছিল স্টার্ট-আপ সংস্থাটি। যে দম্পতি সেই অফার লুফে নিয়েছেন তাঁদের পরিচয় অবশ্য জানা যায়নি। সংস্থার শর্ত মেনেই যে মেয়ের নামকরণ করা হয়েছে, তার প্রমাণ দিতে টুইফিয়া-র সরকারি বার্থ সার্টিফিকেট সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন ওই দম্পতি। এটাও শর্ত ছিল বিজ্ঞাপনে।

আরও পড়ুন: হারলে দেশ ছাড়তে হবে আমাকে, প্রচারে বিঁধলেন ট্রাম্প, করোনা নিয়ে পাল্টা বাইডেনের

মেয়ের এমন অদ্ভুত নাম রাখার পরে বাবা-মা জানিয়েছেন, এর ফলে বাড়িতে ইন্টারনেটের জন্য তাঁদের কোনও খরচ লাগবে না। আর সেই বাবদ যে টাকা বাঁচবে তা জমিয়ে রাখা হবে মেয়ের নামেই। ১৮ বছর পরে মেয়েকে ওই টাকায় গাড়ি কিনে দেওয়া হবে। কিন্তু বড় হওয়ার পরে এমন নামের জন্য রেগে যাবে না তো ছোট্ট টুইফিয়া!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wifi new born baby
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE