Advertisement
০৬ মে ২০২৪
Boris Johnson

Boris Johnson: উপনির্বাচনেও হার, বড় ধাক্কা বরিসের

ওয়েস্ট মিডল্যান্ডসের নর্থ শ্রপশায়ারের আসনটি বহু যুগ ধরে বরিসের দল কনজ়ারভেটিভ পার্টির দখলে ছিল।

বরিস জনসন।

বরিস জনসন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ০৭:১৯
Share: Save:

বড়দিনের উৎসবের আগে সময় মোটেও ভাল যাচ্ছে না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। দিন তিনেক আগেই ব্রিটিশ পার্লামেন্টে কোভিড বিধি নিয়ে বিল পাশ করতে গিয়ে নিজের দলের এমপি-দের ক্ষোভের মুখে পড়েছিলেন বরিস। ব্রিটেন জুড়ে ওমিক্রনের বাড়বাড়ন্তের জন্য বেশ কয়েকটি বিষয়ে কড়াকড়ির উপরে জোর দিয়েছিল বরিস সরকার। কিন্তু সেগুলি মানতে চাইছেন না খোদ বরিসেরই নিজের দলের এমপি-রা। গত মঙ্গলবার সরকারের আনা সেই বিলে সায় দেননি শাসক দলেরই ১০১ জন এমপি। প্রকাশ্যে নিজের দলের সদস্যদের কাছে হেনস্থা হওয়ার পরে এ বার একটি উপনির্বাচনের ফলাফলেও বড়সড় ধাক্কা খেয়েছে প্রধানমন্ত্রীর দল।

ওয়েস্ট মিডল্যান্ডসের নর্থ শ্রপশায়ারের আসনটি বহু যুগ ধরে বরিসের দল কনজ়ারভেটিভ পার্টির দখলে ছিল। কিন্তু এ বারের উপনির্বাচনের ফল ঘোষণা হতে দেখা গিয়েছে, সেটি জিতেছেন বিরোধী লিবারাল ডেমোক্র্যাটসের হেলেন মর্গ্যান। কনজ়ারভেটিভ প্রার্থী নীল শাস্ত্রী-হার্স্ট যেখানে ৩১.৫৯ শতাংশ ভোট পেয়েছেন, হেলেনের ঝুলিতে সেখানে ৪৭.১৪ শতাংশ ভোট গিয়েছে। বিরোধী নেতাদের দাবি, শ্রপশায়ারের মানুষ বরিসের উপরে ক্ষুব্ধ। বিশেষ করে গত বছর বড়দিনের সময়ে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে পার্টির খবর ছড়ানোর পরে অনেকেই এ বার কোভিড সংক্রান্ত বিধি-নিষেধ আর কড়াকড়ি মানতে চাইছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boris Johnson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE