Advertisement
০২ মে ২০২৪
Crime

বিমানে মহিলা এবং তাঁর কন্যাকে হেনস্থা মত্ত যাত্রীর, বিমান সংস্থার বিরুদ্ধে ১৬ কোটির মামলা

নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দর থেকে এথেন্সের উদ্দেশে উড়েছিল ডেল্টা বিমান সংস্থার একটি বিমান। এক পুরুষ যাত্রীর হেনস্থার মুখে পড়েন এক মহিলা এবং তাঁর কন্যা, এমনই অভিযোগ উঠেছে।

representative photo of molestation.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ ইয়র্ক শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১৭:১৪
Share: Save:

বিমানের মধ্যে এক মহিলা এবং তাঁর কিশোরী কন্যাকে হেনস্থার অভিযোগ উঠল এক মত্ত যাত্রীর বিরুদ্ধে। মদ্যপান করে হেনস্থা করলেও ওই যাত্রীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি বিমান সংস্থা, এমনই অভিযোগ করা হয়েছে। এই ঘটনায় গত মঙ্গলবার বিমান সংস্থা ডেল্টার বিরুদ্ধে ১৬ কোটি টাকার মামলা দায়ের করা হয়েছে। ‘ফক্স বিজ়নেস’ সূত্রে এই খবর জানা গিয়েছে। বিমান সংস্থার বিরুদ্ধে গাফিলতির অভিযোগের পাশাপাশি ক্ষতিপূরণের আবেদন জানানো হয়েছে। রবিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দর থেকে এথেন্সের উদ্দেশে উড়েছিল ডেল্টা বিমান সংস্থার একটি বিমান। ন’ঘণ্টার ওই বিমান সফরে এক পুরুষ যাত্রীর হেনস্থার মুখে পড়েন এক মহিলা এবং তাঁর কন্যা, এমনই অভিযোগ উঠেছে। বার বার সাহায্যের আর্জি জানালেও বিমানের ক্রু সদস্যরা কোনও কর্ণপাত করেননি বলে অভিযোগ।

মামলার আবেদনপত্রে উল্লেখ করা হয়েছে যে, বিমানের মধ্যে এক পুরুষ যাত্রী মদ্যপান করে প্রথমে এক মহিলা যাত্রীর কিশোরী কন্যাকে হেনস্থা করেন। বিমানের মধ্যে ওই যাত্রীকে বার বার মদ দেওয়া হচ্ছিল। এমনকি, মত্ত অবস্থায় তাঁর আচরণের পরও বিমানসেবিকা ওই যাত্রীকে মদ পরিবেশন করছিলেন বলে অভিযোগ করা হয়েছে। বিমানের মধ্যে ওই যাত্রী চিৎকারও করেন বলে অভিযোগ। এই পরিস্থিতিতে বিমানসেবিকাদের দ্বারস্থ হন ওই মহিলা। কিন্তু সাহায্য পাননি বলে দাবি। পরে বিমান সংস্থার পক্ষ থেকে দুঃখপ্রকাশ করা হয় বলে দাবি। গত বছর ২৬ জুলাইয়ের ঘটনা।

ওই ঘটনায় বিমান সংস্থার বিরুদ্ধে এ বার ১৬ কোটির মামলা দায়ের করা হল। ‘ফক্স বিজ়নেস’কে ডেল্টার পক্ষ থেকে জানানো হয়েছে, অনৈতিক আচরণে সংস্থা ‘জ়িরো টলারেন্স’ নীতি নিয়ে চলে। যাত্রীদের সুরক্ষা সুনিশ্চিত করাই তাদের প্রধান লক্ষ্য।

বিমানের মধ্যে মহিলা যাত্রীকে হেনস্থা করার ঘটনা নতুন নয়। সম্প্রতি ভারতে একটি বিমানের মধ্যে মহিলা যাত্রীকে হেনস্থার অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক অধ্যাপককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime flight Air
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE