Advertisement
১১ মে ২০২৪
Mayanmar

৩৫০০ ফুট উচ্চতায় উড়ে যাওয়া বিমানকে মাটি থেকে গুলি! বিমান ফুটো হয়ে লাগল যাত্রীর গায়ে

কিন্তু প্রশ্ন উঠছে, কী ভাবে সাড়ে তিন হাজার ফুট উঁচুতে বিমানে গায়ে গুলি লাগল? কারাই বা এই গুলি চালিয়েছিল? মায়ানমার সরকার এই ঘটনার জন্য বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করেছে।

আহত বিমানের এক যাত্রী (বাঁ দিকে)। গুলি লেগে বিমানে গা ফুটো হয়ে গিয়েছে (ডান দিকে)।

আহত বিমানের এক যাত্রী (বাঁ দিকে)। গুলি লেগে বিমানে গা ফুটো হয়ে গিয়েছে (ডান দিকে)।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ১৫:৫৯
Share: Save:

সাড়ে তিন হাজার ফুট উঁচু দিয়ে উড়ে যাওয়া যাত্রিবাহী বিমানকে লক্ষ্য করে নীচ থেকে গুলি চালানোর অভিযোগ উঠল। আর সেই গুলি বিমানের গা ফুটো করে গিয়ে লাগল সরাসরি যাত্রীর গায়ে! অবিশ্বাস্য এমনই ঘটনা ঘটেছে মায়ানমারে।

ব্রিটিশ সংবাদ সংস্থা ‘দ্য সান’-এর প্রতিবেদন অনুযায়ী, সাড়ে তিন হাজার ফুট উঁচি দিয়ে উড়ে যাচ্ছিল মায়ানমার ন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান। বিমানে ৬৩ জন যাত্রী ছিলেন। বিমানটি যাচ্ছিল লাইকোভে। গন্তব্যস্থলে পৌঁছনোর আগেই বিমানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। আর তাতেই গুলিবিদ্ধ হন এক যাত্রী। এই ঘটনার পরই বিমানটিকে জরুরি অবতরণ করান পাইলটরা। লাইকোভে অনির্দিষ্টকালের জন্য বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মায়ানমার ন্যাশনাল এয়ারলাইন্স।

কিন্তু প্রশ্ন উঠছে, কী ভাবে সাড়ে তিন হাজার ফুট উঁচুতে বিমানে গায়ে গুলি লাগল? কারাই বা এই গুলি চালিয়েছিল? মায়ানমার সরকার এই ঘটনার জন্য বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করেছে। কায়া রাজ্য থেকে এই গুলি চালানো হয়েছে বলে সরকারের অভিযোগ। যদিও সরকারের এই অভিযোগকে খারিজ করেছে বিদ্রোহী গোষ্ঠী।

মাময়ানমার সরকারের মুখপাত্র মেজর জেনারেল জও মিন তুন বলেন, “এই ধরনের কাজ সন্ত্রাসবাদের শামিল। যে সব নাগরিক এবং প্রতিষ্ঠান দেশে শান্তি বজায় রাখতে চান, এই ঘটনার প্রতিবাদ করা উচিত তাঁদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mayanmar Passenger Plane shot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE