Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Indo-USA

খলিস্তানি হামলার পাল্টা শান্তি মিছিল আমেরিকায়

গত রবিবার খলিস্তানপন্থীরা সান ফ্রান্সিসকোর ভারতীয় কনসুলেটে হামলা চালানোর পাশাপাশি খলিস্তানের সমর্থনে স্লোগান দেয়। পুলিশি নিরাপত্তা ভেদ করে কনসুলেট চত্বরে খলিস্তানি পতাকা লাগিয়ে দিয়েছিল।

An image of Peace rally in San Francisco

শুক্রবার শান্তি মিছিলের আয়োজন করে ইন্দো-আমেরিকান গোষ্ঠীর একটা বড় অংশ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ০৭:৩৩
Share: Save:

কয়েক দিন আগেই সেখানে তাণ্ডব চালিয়েছিল খলিস্তানপন্থীরা। এ বার আমেরিকার সান ফ্রান্সিসকো-র সেই ভারতীয় কনসুলেটের সামনে ভারতের সমর্থনে শান্তি মিছিলে হাঁটলেন বিপুল সংখ্যক ইন্দো-আমেরিকান।

গত রবিবার খলিস্তানপন্থীরা সান ফ্রান্সিসকোর ভারতীয় কনসুলেটে হামলা চালানোর পাশাপাশি খলিস্তানের সমর্থনে স্লোগান দেয়। পুলিশি নিরাপত্তা ভেদ করে কনসুলেট চত্বরে খলিস্তানি পতাকা লাগিয়ে দিয়েছিল। যদিও দ্রুত সেই পতাকা খুলে ফেলেন কনসুলেটের দুই কর্মী।

সেই ঘটনারই পাল্টা শুক্রবার শান্তি মিছিলের আয়োজন করে ইন্দো-আমেরিকান গোষ্ঠীর একটা বড় অংশ। বিপুল জমায়েতে কারও হাতে ছিল ভারতের পতাকা, কেউ নিয়েছিলেন আমেরিকার পতাকা। সেখানে আওয়াজ উঠল ‘ভারত মাতা কি জয়’। ‘বন্দে মাতরম’ ধ্বনিতেও মুখরিত হয় গোটা এলাকা। বাজানো হয় ঢোল। বিপুল মানুষের আওয়াজে কার্যত উৎসবের রূপ নেয় গোটা চত্বর। খলিস্তানি হামলার কড়া নিন্দাও জানানো হয়। উপস্থিত ছিলেন কিছু খলিস্তানি সমর্থকও। তাঁরা খলিস্তানের দাবিতে স্লোগান দিলেও তা কার্যত হারিয়ে গিয়েছিল ভারতীয়দের শব্দব্রহ্মের দাপটে। মোতায়েন ছিল প্রচুর পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indo-USA Peace Rally San Francisco Khalistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE