Advertisement
০২ মে ২০২৪
Pakistan

সাংবাদিকতার নিয়মনীতি লঙ্ঘন! টিভি চ্যানেলগুলিতে জঙ্গিহানার খবর সম্প্রচার নিষিদ্ধ পাকিস্তানে

পিইএমআরএ-র দাবি, সাংবাদিকতার নিয়মনীতির তোয়াক্কা না করেই জঙ্গিহানার মতো অপরাধমূলক ঘটনার দৃশ্য সরাসরি সম্প্রচার করছে দেশের স্যাটেলাইট টিভি চ্যানেলগুলি।

Representational picture of cable tv

পাকিস্তানের টিভি চ্যানেলগুলি অধিকাংশ ক্ষেত্রেই জল্পনার উপর ভিত্তি করে অসমর্থিত খবরাখবর সম্প্রচার করছে বলে দাবি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০৯
Share: Save:

পাকিস্তানে জঙ্গিহানার খবরাখবর সম্প্রচারে সে দেশের টেলিভিশন চ্যানেলগুলির উপর নিষেধাজ্ঞা জারি করল সে দেশের বৈদ্যুতিন মাধ্যম নিয়ন্ত্রক সংস্থা (পিইএমআরএ)। সোমবার একটি বিবৃতি জারি করে পিইএমআরএ এই নির্দেশ দিয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের ইংরেজি দৈনিক ‘দ্য নিউজ় ইন্টারন্যাশনাল’।

পিইএমআরএ-র দাবি, সাংবাদিকতার নিয়মনীতির তোয়াক্কা না করেই জঙ্গিহানার মতো অপরাধমূলক ঘটনার দৃশ্য সরাসরি সম্প্রচার করছে দেশের স্যাটেলাইট টিভি চ্যানেলগুলি। অধিকাংশ ক্ষেত্রেই জল্পনার উপর ভিত্তি করে অসমর্থিত খবরাখবর সম্প্রচার করছে তারা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দেশের বৈদ্যুতিন সংবাদমাধ্যমগুলির আদর্শ আচরণবিধি নিয়ে ২০১৫ সালে একটি নির্দেশিকা জারি করেছিল পিইএমআরএ। তবে তার পরোয়া না করেই পাকিস্তানে জঙ্গিহানার খবরাখবর দেখানো হচ্ছে বলে দাবি। ওই আচরণবিধি মেনে চলার জন্য টিভি চ্যানেলগুলিকে আর্জি জানিয়েছে পিইএমআরএ। তাদের দাবি, জঙ্গিহানার খবর আগেভাগে সম্প্রচার করতে গিয়ে সাংবাদিকতার নিয়মনীতি বিসর্জন দিচ্ছে টিভি চ্যানেলগুলি।

পিইএমআরএ-র আরও দাবি, টিভি চ্যানেলগুলিকে ব্যবহার করে নিজেদের আখের গোছাচ্ছে জঙ্গি গোষ্ঠীগুলি। ওই খবরাখবরের মাধ্যমে তাদের প্রচার হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan TV channels terror attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE