Advertisement
৩০ এপ্রিল ২০২৪
World

Flight: ককপিটে কুরুক্ষেত্র! বিমান উড়তেই মাঝ আকাশে হাতাহাতি দুই পাইলটের

অভিযোগ, এক পাইলটের গালে সপাটে চড় কষান অন্য জন। এই ঘটনায় দু’জনকে সাসপেন্ড করা হয়েছে।

এই ঘটনায় কড়া পদক্ষেপ করেছেন এয়ার ফ্রান্স কর্তৃপক্ষ।

এই ঘটনায় কড়া পদক্ষেপ করেছেন এয়ার ফ্রান্স কর্তৃপক্ষ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ০৯:৫৯
Share: Save:

মাটি ছেড়ে বিমান আকাশে উড়তেই ককপিটে দুই পাইলটের চুলোচুলি বেধে গেল! এক পাইলটের গালে সপাটে চড় কষালেন অপর জন। তার পর একে অপরের জামার কলার ধরে ধস্তাধস্তিতে জড়ালেন। সেই সময় আকাশে উড়ছে বিমান। এমন ভয়ঙ্কর কাণ্ড ঘটেছে ভিয়েনা থেকে প্যারিসগামী এয়ার ফ্রান্সের বিমানে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, দুই পাইলটের মধ্যে এক জন নির্দেশ মানেননি। আর তা নিয়েই দু’জনের মধ্যে বচসা বাধে। এই ঘটনায় সাসপেন্ড করা হয়েছে ওই দুই পাইলটকে।

বচসার জেরে উড়ন্ত বিমানের ককপিটের মধ্যে দুই পাইলট রীতিমতো মারপিট শুরু করেন। এক পাইলট অপর জনকে লক্ষ্য করে ব্রিফকেস ছুড়ে মারেন বলেও অভিযোগ। ককপিটে অস্বাভাবিক আওয়াজ শুনে ভিতরে এসে হাঁ হয়ে যান বিমানের ক্রু সদস্যরা। ককপিটে ঢুকে দুই পাইলটের মারপিট থামান বিমানের এক ক্রু সদস্য। পাইলটরা যাতে আর নিজেদের মধ্যে ঝগড়া না করেন, তা দেখতে বাকি সময়টা ওই ক্রু সদস্য ককপিটেই বসেছিলেন।

এই ঘটনা প্রসঙ্গে এয়ার ফ্রান্সের মুখপাত্র বলেছেন, ‘‘এ ধরনের আচরণ একেবারেই কাম্য নয়।’’ তবে পাইলটদের মধ্যে মারামারির ঘটনায় বিমান পরিষেবা বিঘ্নিত হয়নি বলে তাঁর দাবি। দ্রুততার সঙ্গেই তাঁদের ঝগড়া থামানো হয় বলে জানান তিনি। ফলে যাত্রী সুরক্ষায় ব্যাঘাত ঘটেনি। পাইলটদের মধ্যে এ ধরনের আচরণে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত বলে আশঙ্কা করেছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World air france international news Pilot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE