×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

আস্ত কুমিরকে গিলে খেল পাইথন, দেখুন ভিডিও

সংবাদ সংস্থা
২৩ মে ২০১৭ ১৬:১৪
কুমিরকে গিলে খাওয়ার মুহূর্ত। ছবি: ইউটিউবের সৌজন্যে।

কুমিরকে গিলে খাওয়ার মুহূর্ত। ছবি: ইউটিউবের সৌজন্যে।

জোর যার মুলুক তার। এই দুনিয়ায় যে এই কথাটাই আপ্তবাক্য তা আরও একবার প্রমাণ করল ইন্টারনেটে ভাইরাল হওয়া একটি ভিডিও। পাঁচ ঘণ্টা ধরে লড়াইয়ের পর আস্ত কুমির গিলে খেল পাইথন।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইসা পর্বতের কাছে মুনদাররা লেক। সেই লেকের পাড়েরোদ পোহাচ্ছিল ১০ ফুট লম্বা একটি পাইথন। হঠাৎ তাকে দেখে মাঝ লেক থেকে এগিয়ে আসে এক মস্ত কুমির। শিকার ভেবেই।

পাইথনটিও কিছু কম যায় না। কুমিরটিকে কাছে আসতে দেখেই ফুঁসে ওঠে। মুহূর্তের মধ্যে গোটা কুমিরটিকে পেঁচিয়ে ধরে।শুরু হয়ে যায় লড়াই। ঠিক যেন কার ক্ষমতা বেশি তা বোঝাতেই যুদ্ধে মেতে ওঠে দু’পক্ষই। এই গোটা ঘটনাটিই স্থানীয় লেখিকা টিফানি করলিস তাঁর ক্যামেরা বন্দি করেন। তিনি জানিয়েছেন, প্রথমে ভাবছিলেন যে কুমিরটির অমসৃণ অবয়বের জন্য হয়তো পাইথনটি পেরে উঠবে না।

Advertisement

আরও পড়ুন: ‘বোন ফোন ধরছে না, প্লিজ, আমাকে সাহায্য করুন’

কিন্তু লড়াইয়ে যা খুশি ঘটতে পারে, এ ভাবনাটাও মনের মধ্যে জিইয়ে রেখেছিলেন। হলও তাই। পাইথন-কুমিরেরহাড্ডাহাড্ডি লড়াই শেষ হতে সময় লাগল পাক্কা পাঁচ ঘণ্টা। শেষমেশ জিত হল পাইথনেরই। এখানেই শেষ নয় এরপর আস্ত কুমিরটিকে গলাধঃকরণও করেছে মস্ত সাপটি। আর আস্তু কুমিরটিকে খেতে পাইথনটির সময় লেগেছিল মাত্র ১৫ মিনিট।

এই অভিজ্ঞতা শিহরণ জাগানো বলে একটি সংবাদ মাধ্যমে জানান টিফানি করলিস। তিনি বলেন, ‘‘কুমিরের সঙ্গে লড়াইয়ে মেতেছিল পাইথনটি। আর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কুমিরটিকে নিজের শরীর দিয়ে পেঁচিয়ে ধরেছিল ১০ ফুট লম্বা এই সাপ।’’

ইদানীং এই ভিডিওটিই ইন্টারনেটে ঝড় তুলেছে।

দেখুন ভিডিও

ভিডিও সৌজন্যে: বি টিভি

Advertisement