Advertisement
০৭ মে ২০২৪
Boris Johnson

Boris Johnson Government: বরিস সরকার থেকে জোড়া মন্ত্রীর পদত্যাগ, ইস্তফা ঋষি সুনক ও সাজিদ জাভিদের

জনসনের বিস্বস্ত বলে পরিচিত ঋষির পদত্যাগে আলোড়ন পড়েছে রাজৈনতিক মহলে। তাঁর পদত্যাগের কথা জানিয়ে তিনি টুইটও করেছেন।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ২৩:৫৬
Share: Save:

মাত্র কয়েক মিনিটের ব্যবধানে বরিস জনসনের সরকার থেকে পদত্যাগ করলেন দুই মন্ত্রী। মঙ্গলবার প্রথমে পদত্যাগ করেন অর্থমন্ত্রী ঋষি সুনক। তার কয়েক মিনিটের মধ্যেই পদত্যাগ করেন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ। এই জোড়া পদত্যাগের ফলে সমস্যায় পড়তে পারে বরিসের সরকার।

বরিসের বিস্বস্ত বলে পরিচিত ঋষির পদত্যাগে আলোড়ন পড়েছে রাজনৈতিক মহলে। পদত্যাগের কথা জানিয়ে তিনি টুইটও করেছেন। সেই টুইটের সঙ্গে জুড়ে দিয়েছেন প্রধানমন্ত্রীকে দেওয়া তাঁর চিঠিও। টুইটে ঋষি লেখেছেন, ‘জনগণ আশা করে সরকার সঠিক ভাবে, দক্ষতার সঙ্গে এবং গুরুত্ব সহকারে পরিচালিত হবে।’ তিনি আরও লিখেছেন, ‘আমি জানি এটাই আমার শেষ মন্ত্রিত্ব। কিন্তু আমি বিশ্বাস করি যে, এই সরকারের কয়েকটি বিষয়ে মান বজায় রাখা জরুরি। সে কারণেই আমি পদত্যাগ করছি।’

এর আগে জাভিদ একটি টুইটে লেখেন, ‘আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য।’

পার্টিগেট কেলেঙ্কারির অস্বস্তি তাড়া করে বেড়াচ্ছে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিসকে। গত মাসেই তাঁর অস্বস্তি বাড়িয়ে নিজের দল কনজারভেটিভ পার্টির অন্তত ৫৪ জন এমপি তাঁর বিরুদ্ধে আস্থাভোটের ডাক দিয়েছিলেন। যদিও সেই আস্থা ভোটে জিতে যান বরিস। তবে তাঁর দলের অন্দরে একাংশ মনে করছিলেন, দেশের মানুষের কাছে আস্থা হারিয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। জোড়া মন্ত্রীর পদত্যাগেও উঠে এসেছে সেই সুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boris Johnson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE