Advertisement
০৩ মে ২০২৪
Robot Vacuum Cleaner

শৌচালয়ে মহিলার গোপন ছবি তুলল রোবট ভ্যাকুয়াম ক্লিনার! ফাঁস হয়ে গেল ফেসবুকে

শৌচালয়ে মহিলার গোপন ছবি তুলল রোবট ভ্যাকুয়াম ক্লিনার। অভিযোগ সেই ছবি ফেসবুকে ফাঁস হয়ে গিয়েছে। এই ঘটনায় তদন্ত শুরু করেছে সংস্থা।

রোবট ভ্যাকুয়াম ক্লিনারে তোলা মহিলার ছবি কী ভাবে ফেসবুকে ফাঁস হল, তদন্ত শুরু হয়েছে।

রোবট ভ্যাকুয়াম ক্লিনারে তোলা মহিলার ছবি কী ভাবে ফেসবুকে ফাঁস হল, তদন্ত শুরু হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
সানফ্রান্সিসকো শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৪:২৯
Share: Save:

রোজকারের ব্যস্ত জীবনে ফুরসত পেতে কি রোবটের উপর নির্ভরশীল হওয়ার কথা ভাবছেন? সাত-পাঁচ ভেবে তবেই সিদ্ধান্ত নিন। প্রযুক্তির সুবিধা ভোগ করতে গিয়ে যেন বিড়ম্বনায় পড়তে না হয়! ঠিক যেমনটা ঘটেছে এক মহিলার সঙ্গে। শৌচাগারে কমোডে বসেছিলেন ওই মহিলা। সেই ছবি তুলেছে রোবট ভ্যাকুয়াম ক্লিনার। এতেই শেষ নয়, সেই ছবি ফাঁস হয়ে গিয়েছে ফেসবুকে।

হ্যাঁ, এমন কাণ্ডই ঘটেছে বলে দাবি করেছে আমেরিকার পত্রিকা ‘ফরচুন’-এর একটি প্রতিবেদন। ২০২০ সালে ছবিটি ফাঁস হয়েছিল। সম্প্রতি এই ঘটনার কথা তুলে ধরা হয়েছে ওই প্রতিবেদনে। যে রোবট ভ্যাকুয়াম ক্লিনার থেকে ছবিটি তোলা হয়েছে সেটি ‘আইরোবট’ সংস্থার রুম্বা জে৭ সিরিজের ভ্যাকুয়াম ক্লিনার।

ছবিগুলি পাঠানো হয়েছিল ‘স্কেল এআই’ নামে একটি স্টার্ট আপের কাছে। বিশ্বের বিভিন্ন সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে ওই সংস্থার। ‘স্কেল এআই’-এর সঙ্গে চুক্তি হয়েছিল আইরোবট সংস্থার। ভ্যাকুয়াম ক্লিনারের এই মডেলটি কেমন কাজ করছে, তা যাচাই করার জন্য পরীক্ষামূলক ভাবে ব্যবহার করেছিল আইরোবট। এ জন্য নিজেদের কর্মীদেরকেই নিযুক্ত করেছিল ওই সংস্থা।

ছবি ফাঁসের পর ওই সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করেছে আইরোবট। কী ভাবে ওই মহিলার ছবি ফাঁস হল ফেসবুকে, তা খতিয়ে দেখছে তদন্ত শুরু করা হয়েছে। আইরোবটের পক্ষ থেকে বলা হয়েছে, গ্রাহকদের সুরক্ষা ও গোপনীয়তাকে গুরুত্ব সহকারে দেখে তারা। তবে কোথায় এই ঘটনা ঘটেছে, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral News Robot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE