Advertisement
০২ মে ২০২৪
Death of Palestine Leader Khader Adnan

তিন মাস অনশনের পরে ইজরায়েলের জেলে মৃত্যু প্যালেস্তিনীয় নেতার! গাজায় শুরু হল সংঘর্ষ

২০১৫ সালে স্বাধীনতাপন্থী প্যালেস্তিনীয় নেতা খাদেরকে গ্রেফতার করেছিল ইজরায়েল সেনা। বিশেষ প্রশাসনিক আটক আইনে জেলবন্দি করা হয়েছিল তাঁকে।

An image of Palestinian Leader Khader Adnan

প্রায় ৩ মাস ধরে অনশনের পরে ইজরায়েলের জেলে মৃত্যু হল প্যালেস্তিনীয় নেতা খাদের আদনানের। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
গাজা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ২২:৫৬
Share: Save:

প্রায় ৩ মাস ধরে অনশনের পরে ইজরায়েলের জেলে মৃত্যু হল প্যালেস্তিনীয় নেতা খাদের আদনানের। তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই মঙ্গলবার নতুন করে গাজায় ইজরায়েলি সেনার উপর হামলা চালিয়েছে স্বাধীনতাপন্থী প্যালেস্তিনীয় গোষ্ঠী হামাস।

২০১৫ সালে স্বাধীনতাপন্থী প্যালেস্তিনীয় নেতা খাদেরকে গ্রেফতার করেছিল ইজরায়েল সেনা। বিশেষ প্রশাসনিক আটক আইনে জেলবন্দি করা হয়েছিল তাঁকে। ওই আইনে ইজরায়েল সরকার যে কাউকে বিনা বিচারে বছরের পর বছর আটকে রাখতে পারে। সে সময় ওই আইনের প্রতিবাদে টানা ৫৫ দিন অনশন করেছিলেন খাদের।

ইজরায়েল সরকার জানিয়েছে টানা ৮৭ দিন অনশনের পরে মারা গিয়েছেন খাদের। হামাস-সহ বিভিন্ন প্যালেস্তিনীয় গোষ্ঠী মঙ্গলবার তাঁর মৃত্যুকে ‘পরিকল্পিত খুন’ বলেছে। মঙ্গলবার গাজার ইজরায়েলি সেনার শিবির নিশানা করে প্রায় ২০টি রকেট ছোড়েন হামাস যোদ্ধারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

palestine gaza Hunger strike Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE