Advertisement
১৩ জুলাই ২০২৪
Russia-Ukraine War

ইউক্রেনের হামলায় রুশ সেনাদের মৃত্যুর জন্য মোবাইল ফোনকে দায়ী করল পুতিনের মন্ত্রক

রুশ প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, চারটি ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র পূর্ব ইউক্রেনের ডোনেটস্কে রুশ-অধিকৃত একটি কলেজে আঘাত হানে। আর তখনই মৃত্যু হয় ৮৯ রুশ সেনার।

চারটি ক্ষেপণাস্ত্র পূর্ব ইউক্রেনের ডোনেটস্কে রুশ-অধিকৃত একটি কলেজে আঘাত হানে।

চারটি ক্ষেপণাস্ত্র পূর্ব ইউক্রেনের ডোনেটস্কে রুশ-অধিকৃত একটি কলেজে আঘাত হানে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১১:২৩
Share: Save:

ইউক্রেনের ক্ষেপণাস্ত্রের হামলায় নিহত রাশিয়ার ৮৯ জন সেনা। আর এই মৃত্যুর জন্য সেনাদের অবৈধ ভাবে মোবাইল ফোন ব্যবহারকেই দায়ী করল রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক। বুধবার রুশ প্রতিরক্ষা মন্ত্রকের তরফে এই দাবি করা হয়েছে।

মস্কো এর আগে জানিয়েছিল যে, সপ্তাহান্তে ইউক্রেনের হামলায় ৬৩ রুশ সেনা নিহত হয়েছেন। আর এই নিয়ে জনসাধারণের মধ্যে ক্ষোভ বাড়ছিল বলেও সূত্রের খবর। রাশিয়ায় সমাজমাধ্যমেও রাশিয়ার একনায়ক ভ্লাদিমির পুতিন এবং সামরিক সেনাকর্তাদের দিকে আঙুল তোলা হচ্ছিল। সেই আবহেই প্রতিরক্ষা মন্ত্রকের তরফে এই প্রতিক্রিয়া দেওয়া হয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, চারটি ক্ষেপণাস্ত্র পূর্ব ইউক্রেনের ডোনেটস্কে রুশ-অধিকৃত একটি কলেজে আঘাত হানে। আর তখনই মৃত্যু হয় ৮৯ রুশ সেনার।

এই নিয়ে তদন্ত শুরুর পর রুশ প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে রুশ সেনারা বেআইনি ভাবে মোবাইল ব্যবহার করছিল। আর সেই সূত্র ধরেই ওই জায়গায় আঘাত হানে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র।

যদিও ইউক্রেনের তরফে এই হামলার বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

পাল্টা ইউক্রেনের ভলোদিমির জ়েলেনস্কির দাবি, নতুন বছরে পা রাখতে না রাখতেই ইউক্রেনের উপর আরও আগ্রাসী হয়ে উঠেছে রাশিয়া। চলছে একের পর এক ড্রোনের হামলা। জ়েলেনস্কির দাবি, ইউক্রেনের মনোবল ভেঙে ফেলার চেষ্টা করছেন পুতিন। আর সেই জন্যই কিভের বুকে ক্রমাগত ড্রোন হামলা চালানোর পরিকল্পনা করছে রাশিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE