Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Russia Ukraine War

Russia Ukraine War: চূড়ান্ত হামলার আগেই ফুরিয়ে যাবে রাশিয়ার অস্ত্র! দাবি আমেরিকার প্রাক্তন সেনাকর্তার

মঙ্গলবার সকাল থেকেই কিভের উপর রুশ যুদ্ধবিমান হামলা শুরু করেছে। বিমান প্রস্তুতকারক  সংস্থা অ্যান্টোনোভ সিরিয়াল প্রোডাকশন প্ল্যান্টের উপর একের পর এক গোলাবর্ষণ হয়েছে। ইউক্রেনের দাবি, মঙ্গলবারের এই হামলায় দুই নাগরিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও সাত জন।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১১:৩০
Share: Save:

চূড়ান্ত হামলা চালানোর আগেই ফুরিয়ে যেতে পারে রাশিয়ার গোলাবারুদ এবং সৈন্যবল। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন আমেরিকার প্রাক্তন সেনাকর্তা লেফটেন্যান্ট জেনারেল বেন হজেস। তাঁর মতে, চূড়ান্ত লক্ষ্য বলতে যা বোঝায়, সেই লক্ষ্যে পৌঁছতে রাশিয়ার সময় লাগবে আর ১০ দিন। কিন্তু সেখানে পৌঁছতেই রাশিয়ার হাতে না থাকবে গোলা, না থাকবে কোনও সৈন্যবল!

ইতিমধ্যেই যুদ্ধের ১৯ দিন অতিক্রান্ত। রুশ হামলার তেজ বেড়েই চলেছে ইউক্রেনের শহরগুলিতে। এক একটি শহর ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। খাঁখাঁ করছে শহর। শহরের পর শহর ছেড়ে লাখ লাখ লোক পালাচ্ছেন প্রতিবেশী দেশ পোল্যান্ড, হাঙ্গেরি এবং রোমানিয়ায়।

মঙ্গলবার সকাল থেকেই কিভের উপর রুশ যুদ্ধবিমান হামলা শুরু করেছে। বিমান প্রস্তুতকারক সংস্থা অ্যান্টোনোভ সিরিয়াল প্রোডাকশন প্ল্যান্টের উপর একের পর এক গোলাবর্ষণ হয়েছে। ইউক্রেনের দাবি, মঙ্গলবারের এই হামলায় দুই নাগরিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও সাত জন। ওই বিমান প্রস্তুতকারক কারখানা থেকে ৭০ জনকে উদ্ধার করা হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে। কিভের এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন, রাতভর উত্তর-পূর্ব কিভে বোমা এবং গোলাবর্ষণ করেছে রুশ সেনা। হামলা চালানো হচ্ছে পূর্ব কিভেও। অন্য দিকে, উত্তর-পশ্চিমের ইরপিন, বুচা এবং হসটোমেলে গত কয়েক দিন ধরেই হামলার তেজ বাড়িয়েছে রাশিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.