Advertisement
০৩ মে ২০২৪
Russia-Ukraine War

অজানা উড়ন্ত কী একটা! ইউক্রেনের ড্রোন হানার শঙ্কায় উড়ান বন্ধ রাশিয়ার বিমানবন্দরে

রুশ সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার রাতে ইউক্রেনের একাধিক ড্রোনের অনুপ্রবেশের পর থেকেই প্রতিটি বিমানবন্দরে সতর্কবার্তা পাঠানো হয়েছিল। সেই নির্দেশ মেনেই সতর্কতামূলক পদক্ষেপ করা হয়।

Russia-Ukraine War: UFO in Russian airspace, Flights suspended in St Petersburg airport

অজানা উড়ন্ত বস্তু ঘিরে আতঙ্ক রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ বিমানবন্দরে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৬:৫৮
Share: Save:

রাতের আকাশে হঠাৎ অজানা উড়ন্ত বস্তু। ঘটনার জেরে বৃহস্পতিবার হুলস্থুল রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ শহরে। দ্রুত শহরে ব্ল্যাক আউট করা হয়। স্থানীয় পুলকোভো বিমানবন্দরের ২০০ কিলোমিটার ব্যাসার্ধ জুড়ে নিষিদ্ধ করে দেওয়া হয় সমস্ত উড়ান। এমনকি, অজানা সেই উড়ন্ত বস্তুর সন্ধানে পাঠানো হয় রুশ বিমানবাহিনীর ফাইটার জেট! যদিও শেষ পর্যন্ত ওই বস্তুটিকে খুঁজে পাওয়া যায়নি বলে রুশ সংবাদ সংস্থা ‘তাস’ জানিয়েছে। তবে সরকারি ভাবে এ বিষয়ে কিছু বলা হয়নি।

রুশ সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার রাতে ইউক্রেনের একাধিক ড্রোনের অনুপ্রবেশের পর থেকেই প্রতিটি বিমানবন্দরে সতর্কবার্তা পাঠানো হয়েছিল। সেই নির্দেশ মেনেই সতর্কতামূলক পদক্ষেপ করা হয়। প্রসঙ্গত, মঙ্গলবার রাতে রাজধানী মস্কোর ১০০ কিলোমিটারের মধ্যে চলে আসা ইউক্রেনের একটি ড্রোনকে গুলি নামিয়েছিল রুশ বাহিনী। দক্ষিণ সীমান্তে আরও দু’টি ড্রোনকে ধ্বংস করা হয়। তার পরেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিজে সতর্কবার্তা জারি করেছিলেন।

এর আগে সোমবার বেলারুশের রাজধানী মিনস্কের একটি বিমানঘাঁটিতে জোড়া ড্রোনের হামলায় রুশ বিমানবাহিনীর একটি আধুনিক গুপ্তচর বিমান ধ্বংস হয় বলে পশ্চিমি সংবাদমাধ্যমের দাবি। ওই সংবাদমাধ্যম জানাচ্ছে, আধুনিক এ-৫০ইউ গুপ্তচর বিমানটির দাম প্রায় ২৭ কোটি ৪০ লক্ষ ব্রিটিশ পাউন্ড (২৭৩৭ কোটি টাকা)। এক সঙ্গে ৬০টি স্থানে ‘নজরদারি’ চালাতে পারে এই চর বিমান। প্রয়োজনে শত্রুর ঠিকানাতে হামলাও চালাতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE