×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

পাকিস্তানে মাদ্রাসায় বড়সড় বিস্ফোরণ, নিহত শিশু-সহ ৭, আহত ৭০

সংবাদ সংস্থা
পেশোয়ার ২৭ অক্টোবর ২০২০ ১২:১১
ঘটনাস্থলে পুলিশ ও উদ্ধারকারী দল। ছবি: এএফপি।

ঘটনাস্থলে পুলিশ ও উদ্ধারকারী দল। ছবি: এএফপি।

পাকিস্তানের পেশোয়ারে ভয়াবহ বিস্ফোরণে শিশু –সহ কমপক্ষে ৭ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ৭০। মঙ্গলবার সকালে দির কলোনির একটি মাদ্রাসায় ওই বিস্ফোরণ ঘটে।পুলিশ জানিয়েছে অজ্ঞাতপরিচয় ব্যক্তি ওই মাদ্রাসায় বিস্ফোরক ভর্তি প্লাস্টিকের একটি ব্যাগ রেখে গিয়েছিল। তা থেকেই বিস্ফোরণ ঘটেছে।

আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় লেডি রিডিং হাসপাতালের এক মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণে জখম এবং দগ্ধ ৭০ জনকে ওই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হাসপাতালের ডিরেক্টর তারিক বুরকি জানিয়েছেন, মৃতদের মধ্যে চার শিশু রয়েছে।

পুলিশ আধিকারিক ওয়াকার আজিমকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানাচ্ছে, ওই মাদ্রাসায় ক্লাস চলাকালীন বিস্ফেরণ ঘটেছে। অজ্ঞাতপরিচয় কোনও ব্যক্তি সেখানে বিস্ফোরক ভর্তি ব্যাগটি রেখে যায়। তবে সেখানে ওই ব্যাক্তি কী ভাবে ঢুকল, তা জানা যায়নি।

Advertisement

আরও পড়ুন: এক দিনে সংক্রমিত ৩৬ হাজার ৩৭০, তিন মাসে সর্বনিম্ন, সুস্থতার হার ৯০.৬২%​

আরও পড়ুন: ‘মনুস্মৃতি’-বিতর্ক: আটক খুশবু সুন্দর, পক্ষপাতের অভিযোগ বিজেপি নেত্রীর​

পাকিস্তানের প্রথম শ্রেণির দৈনিক ‘দ্য ডন’ জানাচ্ছে শক্তিশালী আইইডি ব্যবহার করা হয়েছে ওই বিস্ফোরণ ঘটানোর জন্য। অন্তত ৫কেজি বিস্ফোরক ব্যাগে ছিল বলে মনে করা হচ্ছে।

রবিবারই পাকিস্তানের বালুচিস্তানে একটি জোরাল বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়েছিল। বিরোধী দলগুলির রাজনৈতিক সভা ছিল সেখানে। নিরাপত্তাো ছিল যথেষ্ঠ। তার মধ্যেই ওই বিস্ফোরণ ঘটে।

Advertisement