Advertisement
১৪ জুলাই ২০২৪
Shark Attack

আচমকা জল থেকে লাফ হাঙরের, নৌকায় থাকা যুবকের হাত কামড়ে টেনে নিয়ে গেল খাঁড়িতে

ভিডিয়োয় দেখা যাচ্ছে, নৌকা থেকে ঝুঁকে খাঁড়ির জলে হাত ধুচ্ছিলেন এক ব্যক্তি। দ্বিতীয় বার জলে হাত ডোবাতেই হঠাৎ হাতে কামড়ে ধরল একটি হাঙর।

viral pic

ভয়ঙ্কর সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন মৎস্যজীবীর সঙ্গে থাকা এক বন্ধু। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ফ্লরিডা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৬:৫৭
Share: Save:

হাত ধোওয়ার জন্য নৌকা থেকে খাঁড়ির জলের দিকে ঝুঁকেছিলেন মৎস্যজীবী। ঠিক সেই সময়ই জলের নীচ থেকে একটি হাঙর লাফ মেরে উঠে কামড়ে ধরল মৎস্যজীবীর হাত। তার পর এক হ্যাঁচকায় জলে টেনে ফেলল। শুক্রবার ভয়ানক এই ঘটনাটি ঘটেছে আমেরিকার ফ্লরিডার এভারগ্লেডস জাতীয় উদ্যানে।

সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োয় দেখা যাচ্ছে, নৌকা থেকে ঝুঁকে খাঁড়ির জলে হাত ধুচ্ছিলেন এক ব্যক্তি। দ্বিতীয় বার জলে হাত ডোবাতেই হঠাৎ হাতে কামড়ে ধরল একটি হাঙর। আর সঙ্গে সঙ্গে নৌকা থেকে ছিটকে জলে পড়ে গেলেন তিনি। পড়ে যেতে দেখে তাঁর সঙ্গী জল থেকে টেনে তোলেন।

গোটা দৃশ্যটি ক্যামেরাবন্দি করেছেন ওই মৎস্যজীবীর আর এক সঙ্গী। ইনস্টাগ্রামে সেই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, “জীবনের অন্যতম ভয়ঙ্কর দিন!” মাইকেল নামে ওই মৎস্যজীবী বলেন, “ছিপ ফেলে হাত ধোওয়ার জন্য জলের দিকে ঝুঁকতেই একটি বড় বুল শার্ক কামড়ে ধরে বন্ধুর হাত। এভারগ্লেডসে হাঙর ভাবাই যাচ্ছে না।” হাঙরের কামড়ে আহত হন মৎস্যজীবী। তবে কতটা আহত হয়েছেন সেই বিষয়টি জানাননি জাতীয় উদ্যান কর্তৃপক্ষ। জাতীয় উদ্যান কর্তৃপক্ষ বলেন, “এখানে হাঙর দেখা যায় না। তাই এই ঘটনার পর থেকে পর্যটকদের সাবধান হওয়ার আবেদন জানাচ্ছি।”

দিন কয়েক আগে মিশরে সমুদ্রে স্নান করার সময় বাবার সামনেই পুত্রকে টেনে নিয়ে যায় হাঙর। পরে সেই হাঙরের পেট থেকে কিশোরের দেহাবশেষ উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shark Attack Florida
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE