Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Cow Death

জিভ উপড়ানো, অথচ রক্ত বেরোয়নি এক ফোঁটাও! টেক্সাসে ছ’টি গরুর রহস্যমৃত্যু

গরুগুলির মৃত্যুর ধরন দেখে বিস্মিত প্রশাসন। মৃত্যুর সময় কোনও ধস্তাধস্তির প্রমাণও মেলেনি। প্রত্যেকটি গরুরই জিভ কেউ বা কারা দক্ষ হাতে উপড়ে ফেলেছেন।

Six cow’s mysterious death with tongue cut off in Texas.

ছ’টি গরুর মৃতদেহ উদ্ধার হয়েছে টেক্সাসের বিভিন্ন প্রান্ত থেকে। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
টেক্সাস শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ০৯:১৯
Share: Save:

এক নয়, দুই নয়, রহস্যজনক ভাবে একসঙ্গে ছ’টি গরুর মৃত্যু হয়েছে আমেরিকার টেক্সাসে। শহরের বিভিন্ন প্রান্তে রাস্তায় ধারে তাদের মৃতদেহ পড়ে থাকতে দেখা গিয়েছে। প্রত্যেকটি গরুরই জিভ কেউ বা কারা উপড়ে ফেলেছেন। চোয়ালও কেটে দিয়েছেন। কিন্তু রহস্য ঘনিয়েছে অন্যত্র। এই কাটাকাটিতেও গরুগুলির শরীর থেকে কোনও রক্ত বেরোয়নি।

ছ’টি গরুর এমন রহস্যময় মৃত্যু দেখে চমকে গিয়েছে স্থানীয় প্রশাসন। টেক্সাসের পুলিশ দেহগুলি পরীক্ষা নিরীক্ষা করে মৃত্যুর কারণ খোঁজার চেষ্টা করছে। বলা হচ্ছে, মৃত্যুর সময় কোনও ধস্তাধস্তির প্রমাণও মেলেনি। গরুগুলির চারপাশে যে ঘাস ছিল, তাতেও কোনও সংঘর্ষের চিহ্ন নেই। ঘাস যেমন ছিল, তেমনই রয়েছে। তাতে কারও পায়ের ছাপও পাওয়া যায়নি।

বিশেষজ্ঞেরা গো-হত্যার ধরন দেখে মনে করছেন, দক্ষ হাতে কেউ নিপুণ অস্ত্রোপচারের মাধ্যমে গরুগুলির জিভ কেটে নিয়েছেন। গরুগুলিকে মারাও হয়েছে সে ভাবেই। গোটা প্রক্রিয়ায় কোনও ত্রুটি ছিল না। প্রত্যেকটি গরুকেই পাওয়া গিয়েছে কোনও না কোনও হাইওয়ের ধারে। পুলিশ সূত্রে জানানো হয়েছে, মৃত ছ’টি গরু আলাদা আলাদা প্রজাতির। দু’টি গরুর ক্ষেত্রে পশ্চাদ্দেশে গোল করে চামড়া কেটে পায়ুদ্বার এবং যৌনাঙ্গ বার করা হয়েছে বলেও জানিয়েছেন তদন্তকারীরা।

তাৎপর্যপূর্ণ হল, এই গরুর মৃতদেহগুলি রাস্তার ধারে পড়েছিল। কিন্তু অন্য কোনও পশু বা পাখি তার ধারেকাছেও ঘেঁষেনি। কী থেকে গরুগুলির এমন পরিণতি হল, খুঁজে বার করার চেষ্টা চলছে। তবে বহু উত্তরই এখনও পুলিশের অধরা। এই সংক্রান্ত কোনও তথ্য কারও কাছে থাকলে, পুলিশের সঙ্গে যোগাযোগ করতেও বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cow Death Texas Mysterious death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE