Advertisement
০৩ মে ২০২৪
Snake

ক্রিসমাস ট্রির নীচে ঘাপটি মেরে বসে রয়েছে বিষাক্ত সাপ, আনন্দ বদলে গেল আতঙ্কে

সাজানোর জন্য ঘরের কোণে রাখা ছিল ক্রিসমাস ট্রি। সেই গাছেরই নীচে ঘাপটি মেরে বসে ছিল পৃথিবীর অন্যতম বিষাক্ত সাপ ব্ল্যাক মাম্বা।

সাপ ধরার জন্য ডাক পড়ে পেশাদার বিশেষজ্ঞের। তিনি উদ্ধার করেন ওই পরিবারটিকে।

সাপ ধরার জন্য ডাক পড়ে পেশাদার বিশেষজ্ঞের। তিনি উদ্ধার করেন ওই পরিবারটিকে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
জোহানেসবার্গ শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ২২:০৮
Share: Save:

বড়দিন উদ্‌যাপন করছিল পরিবারটি। আর তা করতে গিয়ে যা ঘটল, তাতে আনন্দের বদলে আতঙ্কে ডুবলেন তাঁরা। সাজানোর জন্য ঘরের কোণে রাখা ছিল ক্রিসমাস ট্রি। সেই গাছেরই নীচে ঘাপটি মেরে বসে ছিল পৃথিবীর অন্যতম বিষাক্ত সাপ ব্ল্যাক মাম্বা। শেষ পর্যন্ত সাপ ধরার জন্য ডাক পড়ে পেশাদার বিশেষজ্ঞের। তিনি উদ্ধার করেন ওই পরিবারটিকে। দক্ষিণ আফ্রিকার কুইন্সবার্গের ঘটনা।

সাপ ধরে সমাজমাধ্যমে পোস্ট দেন নিক ইভানস নামে ওই ব্যক্তি। ঠাট্টা করে লিখেছে, ‘‘এই বড় দিনে সান্তা আমার জন্য উপহার রেখে গিয়েছে। আমার বাড়িতে নয়। অন্য এক জনের বাড়িতে।’’ নিক জানিয়েছেন, বাইরে বাগানে ছিল সাপটি। সেখানে কাজ করছিলেন মালি। বিরক্ত হয়ে সাপটি সেখান থেকে পালায়। বাড়ির দরজা খোলা ছিল। প্রাণভয়ে ঘরে ঢুকে যায় সে।

ঘরের কোণে রাখা ছিল সেই ক্রিসমাস ট্রি। তার নীচে একটি স্পিকারে পিছনে গিয়ে আশ্রয় নেয় ওই ব্ল্যাক মাম্বা। খবর পেয়ে ছুটে আসেন ওই বিশেষজ্ঞ। শেষ পর্যন্ত ধরে ফেলেন সাপটিকে। তিনি সমাজমাধ্যমে জানিয়েছেন, সাপটির দৈর্ঘ্য ২.১ মিটার। লেজটি কাটা ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE