Advertisement
০৮ মে ২০২৪
Facebook

Metaverse: নাম বিভ্রাটে ফেসবুক

জো ও জ্যাকের সংস্থা অবশ্য এখনও মেটা নামের অধিকার প্রাপ্ত হয়নি। অর্থাৎ এখনও মার্ক ‌জ়াকারবার্গের সুযোগ রয়েছে নামটি পাওয়ার।

ভাইরাল হওয়া সেই মিম।

ভাইরাল হওয়া সেই মিম।

সংবাদ সংস্থা
ক্যালিফর্নিয়া শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ০৬:৪৭
Share: Save:

, ৪ নভেম্বর: একই নামের দুই সংস্থা, বিভ্রাট চরমে! গত মাসেই ফেসবুক নিজের নাম বদলে ‘মেটা’ রেখেছে। লোগো ও নাম বদলে ফেসবুক থুড়ি মেটার বর্তমান স্লোগান... ‘মানুষের সঙ্গে মানুষের যোগাযোগের বিবর্তন হচ্ছে, তাই আমরাও নিজেদের উন্নত করছি।’ কিন্তু সমস্যা হয়েছে অন্য জায়গায়, সম্প্রতি সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে অন্য একটি সংস্থা নাকি অগস্ট মাসেই ‘মেটা’ নামটির জন্য নথিভুক্তকরণ সেরে রেখেছিল। ‘মেটা পিসি’ নামের এই সংস্থাটি মূলত কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট ও সফটওয়্যার বিক্রি করে। সংস্থার মালিক জো ডার্গার ও জ্যাক শাট জানিয়েছেন, তাঁদের সংস্থা ‘মেটা পিসি’ এক বছরের কিছু বেশি সময় ধরে চালু রয়েছে। তবে, অগস্ট মাসেই তাঁরা প্রথম ব্র্যান্ড হিসাবে‌ ‘মেটা’ নামটির জন্য আবেদন করেন।

জো ও জ্যাকের সংস্থা অবশ্য এখনও মেটা নামের অধিকার প্রাপ্ত হয়নি। অর্থাৎ এখনও মার্ক ‌জ়াকারবার্গের সুযোগ রয়েছে নামটি পাওয়ার। শুধু তাই নয়, জো ও জ্যাক এ-ও জানিয়েছেন, ২ কোটি ডলারের (ভারতীয় মুদ্রায় প্রায় ১৫০ কোটি টাকা) বিনিময়ে ‘মেটা’ নামকরণের আবেদন সরিয়ে নেবেন তাঁরা। তবে বিষয়টি নিয়ে মজা করতেও ছাড়েননি তাঁরা। নিজেদের সংস্থার টুইটার অ্যাকাউন্টে একটি মিম পোস্ট করেছেন জো ও জ্যাক, সেখানে দেখা যাচ্ছে মার্ক ‌জ়াকারবার্গ ‘মেটা পিসি’র একটি ল্যাপটপ ধরে রয়েছেন। পোস্ট করা হয়েছে একটি মজার ভিডিয়োও, সেখানে বলা হয়েছে, মেটা পিসির নাম পাল্টে ‘ফেসবুক’ রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Facebook Metaverse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE