Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sri Lanka Crisis

Sri Lanka Crisis: দেশবাসীর ক্ষোভ যথার্থ, মত নমলের

একটি সর্বভারতীয় বৈদ্যুতিন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে নমল জানিয়েছেন, দেশবাসীর এই ক্ষোভ যথার্থ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ০৭:২৩
Share: Save:

অর্থনৈতিক সঙ্কটে বিধ্বস্ত শ্রীলঙ্কায় বিক্ষোভ থামার নাম নেই। দেশের নানা প্রান্ত থেকে অশান্তির খবর আসছে প্রায় রোজই। গত কালই পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে মৃত্যু হয়েছে এক জনের। ক্ষুব্ধ জনতাকে সামাল দিতে ঘটনার তদন্তের নির্দেশ দিতে হয়েছে গোতাবায়া রাজাপক্ষের সরকারকে। তবু প্রেসিডেন্ট গোতাবায়ার ইস্তফার দাবিতে রোজই বিক্ষোভ দেখাচ্ছেন মানুষ। পরিস্থিতি সামাল দিতে আজ দক্ষিণ শ্রীলঙ্কার একাংশে কার্ফু জারি করতে বাধ্য হয়েছে প্রশাসন। তবে বিক্ষোভকারীদের পক্ষেই সওয়াল করলেন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের ছেলে তথা শ্রীলঙ্কার প্রাক্তন যুব ও ক্রীড়ামন্ত্রী নমল রাজাপক্ষে।

একটি সর্বভারতীয় বৈদ্যুতিন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে নমল জানিয়েছেন, দেশবাসীর এই ক্ষোভ যথার্থ। সরকারেরই উচিত ছিল আগে থেকে দেশবাসীকে সব কিছু জানিয়ে সতর্ক করে দেওয়া। এর আগেও অবশ্য প্রকাশ্যে গোতাবায়া সরকারের সমালোচনা করেছেন নমলে।

এর মধ্যেই আজ শ্রীলঙ্কার বর্তমান বিদেশমন্ত্রী জি এল পেইরিস আজ জানিয়েছেন, জ্বালানি কেনার জন্য তাদের অতিরিক্ত ৫০ কোটি ডলার আর্থিক সাহায্য পাঠাবে ভারত সরকার। ৪৫ কোটি ডলারের ঋণ শোধ পিছনোর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সরকারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Crisis gotabaya rajapaksa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE