Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sri Lanka

Sri Lanka Crisis: শ্রীলঙ্কার পার্লামেন্টে প্রেসিডেন্টের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব খারিজ

রাজনৈতিক সঙ্কটের মধ্যে জ্বালানি নিয়ে সঙ্কটের বার্তা দিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে। কঠিন পরিস্থিতির কথাও জানিয়েছেন।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১৭ মে ২০২২ ২৩:১৭
Share: Save:

দাদা পারেননি, ভাই পারলেন। বিরোধীদের প্রবল চাপের মুখে চলতি মাসেই প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়েছিলেন মাহিন্দা রাজাপক্ষে। অর্থনৈতিক সঙ্কটে জর্জরিত শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে কিন্তু সে দেশের পার্লামেন্টে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব ঘিরে ভোটাভুটিতে জয়ী হলেন।

মঙ্গলবার শ্রীলঙ্কার পার্লামেন্টে অনাস্থা প্রস্তাবের পক্ষে পড়েছে ৬৮টি ভোট। বিপক্ষে ১১৯টি। সংখ্যালঘু তামিলদের রাজনৈতিক দল ‘তামিল ন্যাশনাল অ্যালায়ান্স’-এর এক পার্লামেন্ট সদস্যের আনা ওই অনাস্থা প্রস্তাব প্রধান বিরোধী দল এসজেপি সমর্থন করলেও শাসক দল এসএলপিপি এবং সদ্য-মনোনীত প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘের দল ইউএনপি বিরোধিতা করে।

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরেই অর্থনৈতিক সঙ্কটে ভুগছে শ্রীলঙ্কা। তার জন্য মাহিন্দা এবং তাঁর ভাই তথা শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায় দায়ী বলে অভিযোগ আন্দোলনকারীদের। সরকার সমর্থক ও বিরোধীদের সংঘর্ষে বেশ কিছু মানুষের মৃত্যুও হয়েছে। সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখে গত সপ্তাহে সেনা এবং পুলিশের হাতে ক্ষমতা তুলে দেওয়ার সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট গোতাবায়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Sri Lanka Crisis gotabaya rajapaksa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE