Advertisement
০২ মে ২০২৪
Sri Lanka

Sri Lanka Crisis: চাপের মুখে নতিস্বীকার, সিঙ্গাপুর পৌঁছেই স্পিকারকে পদত্যাগপত্র ইমেল রাজাপক্ষের

সিঙ্গাপুরে রাজনৈতিক আশ্রয় চাননি রাজাপক্ষে, চাইলেও তাঁকে রাজনৈতিক আশ্রয় দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে সেই দেশের তরফে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ২১:৩৭
Share: Save:

শেষ পর্যন্ত ইস্তফা দিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। সিঙ্গাপুরে পৌঁছেই তিনি পদত্যাগপত্র ইমেল করে দেন পার্লামেন্টের স্পিকারকে, খবর সংবাদ সংস্থা এএফপি সূত্রে। বুধবার তাঁর ইস্তফা দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই রাজাপক্ষে দেশ ছেড়ে পালিয়ে যান।

বুধবার ভোরে কলম্বো ছাড়ার পর মলদ্বীপ হয়ে সস্ত্রীক সিঙ্গাপুরে পৌঁছেছেন রাজাপক্ষে। কিন্তু সিঙ্গাপুরে তিনি ব্যক্তিগত সফরে এসেছেন বলে জানিয়েছে সেই দেশের বিদেশ মন্ত্রক। পাশাপাশি স্পষ্ট করা হয়েছে, সিঙ্গাপুরে রাজনৈতিক আশ্রয় চাননি রাজাপক্ষে, চাইলেও তাঁকে সে দেশে রাজনৈতিক আশ্রয় দেওয়া হবে না। দেশ ছেড়ে পালানোর আগে রনিল বিক্রমাসিঙ্ঘেকে কার্যনির্বাহী প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করে যান রাজাপক্ষে। ১৩ জুলাই, বুধবার রাতে তাঁর ইস্তফা দেওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি। অশান্তি মোকাবিলায় ১৪ জুলাই সারা দিনই কার্ফু জারি ছিল কলম্বোয়।

আগামী সপ্তাহের মধ্যেই পার্লামেন্ট পরবর্তী স্থায়ী প্রেসিডেন্টের নাম ঘোষণা করার কথা। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে দাবি, প্রেসিডেন্ট পদে শাসক দলের প্রথম পছন্দ বিক্রমাসিঙ্ঘেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka gotabaya rajapaksa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE