Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sri Lanka

Sri Lanka Crisis: রাজাপক্ষের পৈতৃক বাড়ি জ্বালিয়ে দিলেন বিক্ষোভকারীরা, জটিল হচ্ছে শ্রীলঙ্কার পরিস্থিতি

এক এমপি ও প্রাক্তন মন্ত্রীর বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার পর এ বার রাজাপক্ষের পৈতৃক বাড়িতেও অগ্নিসংযোগ ঘটালেন বিক্ষোভকারীরা।

জ্বলছে রাজাপক্ষের পৈতৃক ভিটে!

জ্বলছে রাজাপক্ষের পৈতৃক ভিটে! ছবি টুইটার

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ০৯ মে ২০২২ ২১:৫৯
Share: Save:

জ্বলছে শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রের প্রেসিডেন্ট গোতবায়া রাজাপক্ষে এবং সদ্য প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়া মাহিন্দা রাজাপক্ষের পৈতৃক বাড়িতে অগ্নিসংযোগ ঘটালেন বিক্ষোভকারীরা। শ্রীলঙ্কার রাজধানী থেকে ২৫০ কিলোমিটার দূরে ওই বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে সোমবার সন্ধ্যায়, এমনটাই খবর সে দেশের স্থানীয় সংবাদমাধ্যম জুড়ে। রাজপক্ষেদের শুধু পৈতৃক বাড়িই নয়, তাঁদের বাবা ও মায়ের স্মরণে তৈরি সৌধতেও আগুন লাগানো হয়েছে বলে খবর।

বিগত কয়েক মাস ধরে অর্থনৈতিক সঙ্কটে যুঝতে থাকা শ্রীলঙ্কায় প্রবল বিক্ষোভের মুখে পড়ে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন মাহিন্দা রাজাপক্ষে। তাঁর পদত্যাগের পরেই অমরকীর্তি আতুকোহালা নামে শাসক দলের এক এমপি-র মৃত্যু হয় গণরোষে। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিক্ষোভে গাড়ি আটকে যাওয়ায় বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালিয়ে ছিলেন তিনি। এর পরেই তাঁর দেহ উদ্ধার হয়।

এই ঘটনার কিছু পরেই খবর আসে, বিক্ষোভকারীরা শাসকদলের আর এক এমপি ও এক প্রাক্তন মন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দিয়েছেন। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম মারফত প্রকাশ্যে আসা ভিডিয়োতে মাউন্ট লাফিনিয়ায় দেশের প্রাক্তন মন্ত্রী জনসন ফার্নান্ডোর বাড়ি জ্বলতে দেখা গিয়েছে। শ্রীলঙ্কার আইনসভায় শাসক দলেরই সদস্য সনৎ নিশান্তের বাড়িতেও বিক্ষোভকারীরা আক্রমণ করে আগুন জ্বালিয়ে দিয়েছে বলে অভিযোগ।

স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, মাহিন্দা পদত্যাগ করার পরেই দেশের বিভিন্ন জায়গায় শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের উপর আক্রমণ চালায় শাসকদলের কর্মী-সমর্থকেরা। এর পরেই পাল্টা মারমুখী হয়ে শাসকদলের নেতাদের উপর হামলা চালানো শুরু করেন বিক্ষোভকারীরা। প্রধানমন্ত্রীর ইস্তফার পর থেকে শাসকদলের একাধিক নেতা-মন্ত্রীর বাড়িতে হামলা চালানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE