Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sri Lanka Crisis

Gotabaya Rajapaksa: শ্রীলঙ্কাতেই রয়েছেন রাজাপক্ষে, জল্পনায় জল ঢেলে বললেন স্পিকার

প্রেসিডেন্টের ইস্তফার দাবিতে উত্তাল দেশ। শ্রীলঙ্কার সংবাদ মাধ্যমের দাবি ছিল, দেশ ছেড়ে পালানোর তালে রয়েছেন গোতাবায়া। স্পিকার বললেন, তিনি দেশেই রয়েছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ২২:৪২
Share: Save:

শ্রীলঙ্কার সরকারি এক সূত্রে জানা গিয়েছিল, আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে লুকিয়ে রয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। দেশে ছেড়ে পালানোর চেষ্টা করছেন। সে সব জল্পনায় জল ঢাললেন শ্রীলঙ্কার স্পিকার মাহিন্দা ইয়াপা আবেওবর্ধন। বললেন, দেশেই রয়েছেন গোতাবায়া। তাঁর মন্তব্য বিকৃত করা হয়েছে।

শ্রীলঙ্কার স্পিকারের দফতরের তরফে জানানো হয়েছে, ‘‘প্রেসিডেন্ট এবং স্পিকারের মধ্যে যোগাযোগ রয়েছে। প্রেসিডেন্ট সরকারি ভাবে নির্দেশ দিচ্ছেন স্পিকারকে। সংবাদমাধ্যমে দু’জনের কথোপকথনের যে অংশ প্রকাশিত হয়েছে, তা বর্তমানের নয়।’’

স্পিকারের দফতরের তরফে আরও বলা হয়েছে, ‘‘যখন দেশে একের পর এক রাজনৈতিক ওঠাপড়া হচ্ছে, তখন স্পিকারের ধারণা হয়, প্রেসিডেন্ট হয়তো দেশে নেই। নিরাপত্তার কারণে সরকারি ভাবে তাঁর অবস্থান জানানো হয়নি। এই নিয়ে স্পিকারের মন্তব্য বিচ্ছিন্ন ভাবে প্রকাশ করা হয়েছে।’’

শনিবার থেকে প্রেসিডেন্ট গোতাবায়ার ইস্তফার দাবিতে উত্তাল শ্রীলঙ্কা। পথে নেমেছেন সাধারণ মানুষ। ঢুকে পড়েছেন গোতাবায়ার সরকারি বাসভবনে। গোতাবায়া জানিয়েছেন, ১৩ জুলাই তিনি ইস্তফা দেবেন প্রেসিডেন্ট পদ থেকে। ইস্তফা দিতে সম্মত প্রধানমন্ত্রী রনিল বিক্রমেসিঙ্ঘে। তার পর অন্তর্বর্তী সর্বদলীয় সরকার চালাতে সম্মত সব দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE