Advertisement
২৫ জুন ২০২৪
gotabaya rajapaksa

Sri Lanka Crisis: রাজাপক্ষেকে স্বাগত জানাল মলদ্বীপ, বুধবারই ইস্তফা দিতে পারেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

বুধবার খুব সকালে মলদ্বীপে পৌঁছন গোতাবায়া রাজাপক্ষে। ভেলানা বিমানবন্দরে মলদ্বীপের সরকারি আধিকারিকরা তাঁকে স্বাগত জানান।

গোতাবায়া রাজাপক্ষে।

গোতাবায়া রাজাপক্ষে। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ০৯:০২
Share: Save:

বুধবারই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিতে পারেন গোতাবায়া রাজাপক্ষে। এমনটাই জানা গিয়েছে সূত্রের খবর অনুযায়ী। সূত্র অনুযায়ী, বুধবার খুব সকালে মলদ্বীপে পৌঁছন তিনি। ভেলানা বিমানবন্দরে মলদ্বীপের সরকারি আধিকারিকরা তাঁকে স্বাগত জানান। শ্রীলঙ্কা জুড়ে ব্যাপক বিক্ষোভের পর মঙ্গলবার গভীর রাতে সস্ত্রীক দেশ ছাড়েন গোতাবায়া। সংবাদ সংস্থার দাবি, স্থানীয় এক আধিকারিক সূত্রে জানা গিয়েছে, কলম্বো বিমানবন্দর থেকে সেনাবাহিনীর বিশেষ বিমানে করে গোতাবায়া দেশ ছাড়েন। শ্রীলঙ্কার এক আধিকারিক এএফপি-কে জানিয়েছেন, আন্তোনভ-৩২ বিমানে এক দেহরক্ষীকে নিয়ে সস্ত্রীক প্রেসিডেন্ট দেশ ছেড়েছেন।

প্রসঙ্গত, গত কয়েক দিন ধরে দেশ জুড়ে গোতাবায়ার পদত্যাগের দাবিতে ব্যাপক বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের সরকারি বাসভবনের দখল নিয়ে সেখানেও তাণ্ডব চালান। এই পরিস্থিতিতে গত শনিবার স্পিকারের কাছে গোতাবায়া জানান, বুধবারই তিনি পদত্যাগ করবেন।

সূত্রের খবর অনুযায়ী প্রেসিডেন্ট জানিয়েছেন, তাঁকে নিরাপদে দেশ ছাড়ার ব্যবস্থা করে দিলে তবেই তিনি পদত্যাগ করতে রাজি। এই বিষয়টি নিয়ে বিরোধীদের সঙ্গে বৈঠকও করেন পার্লামেন্টের স্পিকার। তবে বিরোধীরা তাঁর এই দাবি মানতে রাজি হননি। এর পরই মঙ্গলবার গভীর রাতে দেশ ছাড়েন গোতাবায়া।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE