Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

একান্তে সময় কাটাতে ফের ‘লাভ মোটেল’ চালুর সিদ্ধান্ত কিউবার

‘অভিনব’ এই উদ্যোগ নিয়েছে কিউবা প্রশাসন। কিউবা প্রশাসনের তরফে জানানো হয়েছে, দেশে পুরনো ‘লাভ মোটেল’গুলো ফের চালু করা হচ্ছে। লাভ মোটেল চালানোর

সংবাদ সংস্থা
০৭ জুলাই ২০১৭ ১১:৩১
ছবি- প্রতীকী। গেটি ইমেজ

ছবি- প্রতীকী। গেটি ইমেজ

মনের মানুষের সঙ্গে নিভৃতে নিশ্চিন্তে কিছুটা সময় এক সঙ্গে কাটাতে চান? অথচ নিরাপদ স্থানের বড্ড অভাব? প্রেমিক-প্রেমিকাদের জন্য এ বার সুখবর। সমস্যা সমাধানে এগিয়ে এসেছে স্বয়ং দেশের সরকার। একান্তে সময় কাটানোর জন্য সরকারি প্রচেষ্টায় তৈরি হচ্ছে বিশেষ হোটেল।

আরও পড়ুন- ছেলেকে কেন স্কুলে ১০০ শতাংশ উপস্থিতির পুরস্কার নিতে দিলেন না মা?

‘অভিনব’ এই উদ্যোগ নিয়েছে কিউবা প্রশাসন। কিউবা প্রশাসনের তরফে জানানো হয়েছে, দেশে পুরনো ‘লাভ মোটেল’গুলো ফের চালু করা হচ্ছে। লাভ মোটেল চালানোর জন্য ইতিমধ্যেই ১৬টি ঘর বিশিষ্ট একটি দোতলা হোটেল তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। এই উদ্যোগ সফল হলে ভবিষ্যতে আরও এমন হোটেল তৈরি করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

Advertisement

রাজধানী হাভানাতে এই ধরনের লাভ মোটেলগুলো ‘পোসাডা’ নামে পরিচিত। নয়ের দশকে পোসাডা বেশ জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু, পরবর্তী সময়ে আর্থিক সংকটের কারণে সেগুলো বেহাল হয়ে পড়ে। যে গুটিকয়েক পোসাডা টিকে ছিল সেগুলো পরবর্তী কালে হ্যারিকেন আক্রান্তদের শিবিরে পরিণত হয়।

তবে বেসরকারি ভাবে বেশ কয়েকটি পোসাডা চালু ছিল এর পরেও। কিন্তু, সে গুলোর ভাড়া অত্যন্ত বেশি। ফলে সাধারণের মধ্যে এর বিশেষ জনপ্রিয়তা ছিল না। এখন দেখার সরকারি উদ্যোগে চালু হওয়ার পর নয়া ‘লাভ মোটেল’ গুলো কেমন জনপ্রিয়তা পায়।



Tags:
Couples Cuba Love Motels Relationshipকিউবামোটেল

আরও পড়ুন

Advertisement