Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Donald Trump

গ্রেফতারির মাঝেই স্বস্তি ট্রাম্পের, পর্ন তারকার মানহানির মামলায় জয়ী প্রাক্তন প্রেসিডেন্ট

মঙ্গলবার রাতেই অবশ্য গ্রেফতার হন ট্রাম্প। নিউ ইয়র্কের ম্যানহাটন আদালতে আত্মসমর্পণের কথা ছিল তাঁর। কিন্তু আদালতের নির্দেশে আগেই আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টকে হেফাজতে নেয় পুলিশ।

Stormy daniels ordered to pay Trump lagal fees after losing defamation case

পর্ন তারকা স্টর্মির মানহানির মামলায় জয়ী প্রাক্তন প্রেসিডেন্ট

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২০:৪৭
Share: Save:

গ্রেফতারির মধ্যেই খানিক স্বস্তি পেলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলের করা মানহানির মামলায় জয় পেয়েছেন ট্রাম্প। ক্যালিফোর্নিয়ার একটি আপিল আদালত স্টর্মিকে ট্রাম্পের কৌঁসুলির কাছে ১ লক্ষ ২১ হাজার আমেরিকান ডলার জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে। সম্প্রতি আদালতের নির্দেশে জরিমানা বাবদ ৫০ হাজার আমেরিকান ডলার ট্রাম্পের কৌঁসুলিদের দিয়েছেন স্টর্মি।

মঙ্গলবার রাতেই অবশ্য গ্রেফতার হন ট্রাম্প। নিউ ইয়র্কের ম্যানহাটন আদালতে আত্মসমর্পণের কথা ছিল তাঁর। কিন্তু আদালতের নির্দেশে আগেই আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টকে হেফাজতে নেয় পুলিশ। এর পর শুরু হয় শুনানি।

শারীরিক সম্পর্ক নিয়ে মুখ না খুলতে পর্নতারকা স্টর্মিকে ট্রাম্প ঘুষ দিয়েছিলেন বলে অভিযোগ। যদিও আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্পের অনুগামীদের অভিযোগ, পুরোটাই রাজনৈতিক ষড়যন্ত্র। ফৌজদারি মামলায় অভিযুক্ত ট্রাম্পের ভারতীয় সময় রাত পৌনে ১২টা নাগাদ নিউ ইয়র্কের ম্যানহাটন আদালতে আত্মসমর্পণ করার কথা ছিল। কিন্তু বিচারকের নির্দেশে তাঁকে গ্রেফতার করা হয়।

এই পরিস্থিতিতে ক্যাপিটল হিলের হিংসার ‘ইতিহাস’ মাথায় রেখে নিউ ইয়র্ক জুড়ে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। রিপাবলিকান নেতা ট্রাম্পকে গ্রেফতার করা হলে তাঁর অনুগামীরা হিংসাত্মক প্রতিবাদের পথে হাঁটতে পারেন বলে আশঙ্কা আমেরিকার সাংবাদমাধ্যমের একাংশেরও। ইতিমধ্যেই নিউ ইয়র্কের কয়েকটি রাস্তায় ট্রাম্প সমর্থকদের জমায়েত নজরে এসেছে। পাশাপাশি, ট্রাম্পের শাস্তির দাবিতে বিক্ষোভ শুরু করেছেন তাঁর বিরোধীরাও। অন্য দিকে, ট্রাম্পের আইনজীবী হাজিরার ভিডিয়ো প্রকাশ্যে আনা নিষিদ্ধ করতে আদালতে আবেদন জানিয়েছেন।

স্টর্মির দাবি, ২০০৬ সালে তিনি এবং ট্রাম্প শারীরিক সম্পর্কে জড়িয়েছিলেন। এর পর ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে তাঁর মুখ বন্ধ রাখতে ১ লক্ষ ৩০ হাজার আমেরিকান ডলার ঘুষ দিয়েছিলেন ট্রাম্প। সেই অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়ের হয়। ঘুষ মামলায় গত বৃহস্পতিবার ফৌজদারি অপরাধে অভিযুক্ত হন ট্রাম্প। ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ অভিযোগের তদন্ত করেছিলেন। তিনি ডেমোক্র্যাট দলের সদস্য। ফলে ‘রাজনৈতিক চক্রান্তের’ অভিযোগ জোরালো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Donald Trump Defamation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE