Advertisement
২৬ এপ্রিল ২০২৪
taliban

Taliban: কাবুলে আইএস-কের ঘাঁটি ওড়াল তালিবান, মসজিদে বিস্ফোরণের পর তুমুল সংঘর্ষ দুই গোষ্ঠীর

অগস্টে কাবুল বিমানবন্দরের বাইরে মানব বোমা বিস্ফোরণের বহু আফগান ও আমেরিকার সেনা নিহত হয়েছিলেন। ওই ঘটনারও দায় স্বীকার করেছিল আইএস-কে।

কাবুলে আইএস-কের ঘাঁটি ওড়াল তালিবান

কাবুলে আইএস-কের ঘাঁটি ওড়াল তালিবান ছবি— রয়টার্স

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১২:৪৮
Share: Save:

রবিবার কাবুলে মসজিদের বাইরে বিস্ফোরণের ঘটনার পর আইএস-খোরাসান জঙ্গি সংগঠনের উপর পাল্টা আক্রমণ শানাল তালিবান। ওই দিন রাতেই উত্তর কাবুলে খোরাসানের একটি ঘাঁটিতে হামলা চালানো হয় বলে দাবি করলেন তালিবান মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ।

আফগানিস্তানে তালিবানি সরকার গঠনের পর এই প্রথম রাজধানী শহরে বড়সড় বিস্ফোরণের ঘটনা ঘটল। ওই ঘটনায় বেশ কয়েক জন সাধারণ নাগরিকের প্রাণ গিয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। বিস্ফোরণের পর দায় স্বীকার করেছে আইএস-কে। তার পরই উত্তর কাবুলের ১৭ নম্বর জেলার জঙ্গি সংগঠনের ঘাঁটিতে হামলা চালানো হয়েছে। ওই হামলায় আইএস-কের বেশ কয়েকজনের প্রাণ গিয়েছে বলে দাবি করেছেন মুজাহিদ।

গত অগস্ট মাসে আফগানিস্তানে তালিবান ক্ষমতায় আসার পর নাগরিদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার কাজ চালাচ্ছিল আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স-সহ বহু দেশ। সেই সময়ে কাবুল বিমানবন্দরের বাইরে মানব বোমা বিস্ফোরণের বহু আফগান ও আমেরিকার সেনা নিহত হয়েছিলেন। ওই ঘটনারও দায় স্বীকার করেছিল আইএস-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban ISK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE