Advertisement
০৪ মার্চ ২০২৪
Charles Sobhraj

শোভরাজের জেলমুক্তির দিনই অন্তরাল থেকে প্রকাশ্যে নিহিতা! মুখ খুললেন স্বামীকে নিয়ে

শুক্রবার কাঠমান্ডুতে জেল থেকে ছাড়া হয়েছে ‘বিকিনি কিলার’ চার্লস শোভরাজকে। তার পরই প্রকাশ্যে এলেন শোভরাজের স্ত্রী নিহিতা বিশ্বাস।

২০০৮ সালে জেলে বিয়ে হয়েছিল শোভরাজ ও নিহিতার।

২০০৮ সালে জেলে বিয়ে হয়েছিল শোভরাজ ও নিহিতার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কাঠমান্ডু শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৭:৫৬
Share: Save:

অবশেষে প্রকাশ্যে এলেন ‘বিকিনি কিলার’ চার্লস শোভরাজের স্ত্রী নিহিতা বিশ্বাস। দীর্ঘ প্রায় ১৯ বছরের কারাবাসের সাজা ভোগ করার পর শুক্রবার কাঠমান্ডুতে জেল থেকে ছাড়া হয়েছে শোভরাজকে। একাধিক খুনের ঘটনায় নাম জড়িয়েছিল শোভরাজের। বয়সজনিত কারণ ও ভাল আচরণের কারণে সম্প্রতি শোভরাজকে মুক্তির নির্দেশ দেয় সে দেশের সুপ্রিম কোর্ট। এর পর থেকেই আবার চর্চায় উঠে এসেছেন এই ঘাতক। পাশাপাশি আলোচিত হয়েছেন তাঁর স্ত্রী নিহিতাও।

শোভরাজের জেলমুক্তির পর মুখ খুলেছেন নিহিতা। শোভরাজকে ফ্রান্সে তাঁর পরিবারের কাছে পাঠানো হবে বলে শুক্রবার জানিয়েছেন নেপালি কন্যা। তিনি বলেছেন, ‘‘নিরাপত্তার কারণে ফ্রান্সে ওর বাড়িতে ওকে পাঠানোর চেষ্টা করছি। হৃদ্‌যন্ত্রের অস্ত্রোপচার পর ওর কিছু শারীরিক সমস্যা রয়েছে। ওর আরও একটা অস্ত্রোপচার করা হতে পারে। ওর শরীর আর পরিবার এই মুহূর্তে গুরুত্বপূর্ণ।’’

সত্তরের দশকে প্রায় ২০ জনকে খুন করেছিলেন শোভরাজ। বিশেষত, পশ্চিমের হিপি পর্যটকদের শিকার করতেন এই ঘাতক। তাঁর শিকারের মধ্যে দু’জনের পরনে ছিল বিকিনি। সেই থেকেই শোভরাজ ‘বিকিনি কিলার’ নামে পরিচিত হন। তবে শুধু ‘বিকিনি কিলার’ নন। আরও একাধিক উপমা দেওয়া হয়েছে শোভরাজকে। তাঁকে ‘দ্য সারপেন্ট’ নামেও ডাকা হয়। অপরাধের পর সরীসৃপের মতো মসৃণ পথে পালানোর কায়দায় পটু ছিলেন শোভরাজ। তাই তাঁকে এই উপমা দেওয়া হয়েছিল। ২০০৩ সালে দুই পর্যটককে খুনের অভিযোগে কাঠমান্ডুতে গ্রেফতার করা হয়েছিল শোভরাজকে। তার পর থেকেই জেলবন্দি শোভরাজ। তবে ২০০৩ সালের আগেও তিনি শাস্তিভোগ করেছিলেন। কিন্তু নানা ছলনায় বার বার জেল থেকে পালিয়েছিলেন এই ঘাতক।

শোভরাজের আইনজীবী ছিলেন নিহিতার মা শকুন্তলা থাপা। দোভাষী হিসাবে জেলে গিয়েছিলেন নিহিতা। প্রথম দেখাতেই শোভরাজের প্রেমে পড়েন নিহিতা। মাত্র তিন মাসের আলাপেই ২০০৮ সালে শোভরাজের সঙ্গে নিহিতার বিয়ে হয়। জেলের মধ্যে গোপনে হিন্দু রীতি মেনে সেই বিয়ে ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল। পরে ভারতীয় টেলি দুনিয়ায় জনপ্রিয় রিয়্যালিটি শো ‘বিগ বস’-এর ৫ নম্বর সিজনে প্রতিযোগী হিসাবে অংশ নিয়েছিলেন নিহিতা। কিন্তু তার পর থেকে কার্যত লোকচক্ষুর আড়ালে ছিলেন তিনি। তিনি কোথায় রয়েছেন, এ নিয়েও কৌতূহল তৈরি হয়েছিল। অবশেষে শোভরাজের জেলমুক্তির দিনই প্রকাশ্যে এলেন নিহিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE