Advertisement
০১ মার্চ ২০২৪
First ever public street fashion show

প্রথমবার প্রকাশ্যে ফ্যাশন শো, কাবুলের পথে হাঁটলেন আফগান সুন্দরীরাও

দীর্ঘদিন তালিবান শাসনে থাকা আফগানিস্তানে এখনও পর্দা ছাড়া মহিলারা রাস্তায় বেরলে ঘুরে দেখেন অন্যরা। সেই আফগানিস্তানে আয়োজন হল নতুন এক ধরনের ফ্যাশন শো। কোনও স্টেজে নয়, রাস্তায় হাঁটলেন মহিলা, পুরুষ মডেলরা।

ফ্যাশন শোয়ে আফগান মডেল। ছবি: টুইটার থেকে নেওয়া।

ফ্যাশন শোয়ে আফগান মডেল। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২০ ১৩:২৮
Share: Save:

এতদিন ফ্যাশন শো কোনও হল বা ঘেরা জায়গাতেই হয়েছে এসেছে। সেই প্রথা ভেঙে কাবুলে এক অভিনব ফ্যাশন শোয়ের আয়োজন হল। রাস্তায় সবার সামনে ক্যাটওয়াক করলেন আফগানি মডেলরা। পুরুষদের সঙ্গে হাঁটলেন মহিলারাও।

আফগানাস্তিনের রাজধানী কাবুলে ২৩ জানুয়ারি এই অভিনব ফ্যাশন শোয়ের আয়োজন করা হয়। ফ্যাশন শোয়ের মতো বিষয় এখনও আফগানিস্তানের মানুষের মধ্যে সে ভাবে জনপ্রিয় নয়। তার উপর দীর্ঘদিন তালিবান শাসনে থাকা আফগানিস্তানে এখনও পর্দা ছাড়া মহিলারা রাস্তায় বেরলে ঘুরে দেখেন অন্যরা। সেই আফগানিস্তানে আয়োজন হল নতুন এক ধরনের ফ্যাশন শো। কোনও স্টেজে নয়, রাস্তায় হাঁটলেন মহিলা, পুরুষ মডেলরা। মডেলদের পরনে ছিল প্রথাগত আফগানী পোশাক।

ফ্যাশন শোয়ের উদ্যোক্তা আজমল হাকিকি জানিয়েছেন, তাঁরা দেশের অন্যান্য প্রদেশেও এই ধরনের ফ্যাশন শোয়ের আয়োজন করতে চান। নিজেদের সংস্কৃতি ও শান্তির বার্তা ছড়িয়ে দিতে চান এই শোয়ের মাধ্যমে।

আরও পড়ুন: করোনাভাইরাসের সঙ্গে লড়তে লড়তে মুখের ‘আকৃতি’ বদলে যাচ্ছে নার্সদের!

মোট ৩০ জন মডেল এই শোয়ে অংশ নেন, তার মধ্যে পাঁচ জন মহিলা ছিলেন। এক মহিলা মডেল ইয়ালদা জামালজাদা বলেন, “নানা কারণে আমাদের মনে ভয় ছিল, কিন্তু আমরা সরকারের কাছে অনুমতি চাই এই ফ্যাশন শোয়ের। শেষ পর্যন্ত আমরা সেটা করলামও।”

আরও পড়ুন: সমুদ্রের ঢেউয়ে ভেসে এল রহস্যময় প্রাণীর কঙ্কাল, ক্যামেরাবন্দি করলেন মহিলা!

দেখুন ফ্যাশন শোয়ের কিছু পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE