Advertisement
২৪ এপ্রিল ২০২৪
taliban

Afghanistan: সদর দফতরে ঢুকে সরকারি সংবাদ সংস্থার প্রধানকে খুন করল তালিবান

আফগান তালিবান মুখপাত্র জবিউল্লা মুজাহিদ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বলেছেন, ‘‘ওই সরকারি কর্তাকে কৃতকর্মের সাজা দেওয়া হয়েছে।’’

আফগানিস্তানে তালিবান বাহিনী।

আফগানিস্তানে তালিবান বাহিনী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ১৭:২১
Share: Save:

আফগান সরকারের তথ্য ও সংবাদমাধ্যম বিভাগের সদর দফতরে ঢুকে প্রধান কর্মকর্তাকে খুন করল তালিবান। শুক্রবার রাজধানী কাবুলের ‘ইনফরমেশন মিডিয়া সেন্টার’-এর ভিতরে গুলি করে মারা হয় দাওয়া খান মেনাপল নামে ওই আধিকারিককে।

আফগান তালিবান মুখপাত্র জবিউল্লা মুজাহিদ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জানিয়েছেন, যাবতীয় সরকারি প্রচারের দায়িত্বে ছিলেন ‘ইনফরমেশন মিডিয়া সেন্টার’-এর ডিরেক্টর দাওয়া খান। তাই তাঁকে খুন করা হয়েছে। মুজাহিদ বলেন, ‘‘ওই সরকারি কর্তাকে কৃতকর্মের সাজা দেওয়া হয়েছে।’’

প্রসঙ্গত, বুধবার আফগান প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লা খান মোহাম্মদির বাড়িতে হামলা চালিয়েছিল চার ফিদায়েঁ তালিবান জঙ্গি। ওই ঘটনার চার জঙ্গি ও কয়েকজন নিরাপত্তাকর্মী-সহ মোট ১২ জন নিহত হন।

আমেরিকার সেনা প্রত্যাহার পর্ব শুরু হওয়ার পরে আফগানিস্তানের একের পর এক এলাকা দখল করছে তালিবান বাহিনী। ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকি, জনপ্রিয় আফগান অভিনেতা নজর মহম্মদ ইতিমধ্যেই তালিবান হামলার শিকার হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE