Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Scotland

দেড় কোটি টাকায় বিক্রি হচ্ছে স্কটল্যান্ডের একটি দ্বীপ!

লোকালয় থেকে কয়েক কিলোমিটার দূরে শান্ত এই দ্বীপে যেমন পাখি রয়েছে, তেমন আবার বন্যপ্রাণীও রয়েছে।

Island of scotland

এই দ্বীপটিই বিক্রি হতে চলেছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৪:৩৮
Share: Save:

দেড় কোটি টাকায় বিক্রি হচ্ছে স্কটল্যান্ডের একটি দ্বীপ। লন্ডন এবং এডিনবরা থেকে ৫৬০ এবং ১০০ কিলোমিটার দূরের এই দ্বীপটির নাম বারলোক্কো। স্কটল্যান্ডের দক্ষিণ উপকূলের জনমানবহীন এই দ্বীপের আয়তন ২৫ একর। দ্বীপটিতে প্রকৃতিক সৌন্দর্যের কোনও খামতি নেই।

এই দ্বীপটি বিক্রির দায়িত্বে রয়েছেন অ্যারন এডগার নামে এক ব্যক্তি। তিনি জানিয়েছেন, স্কটল্যান্ডের মূল ভূখণ্ড থেকে পায়ে হেঁটেও দ্বীপটিতে যাওয়া যায়। তবে জোয়ারের সময় নৌকা করে যেতে হয় সেখানে। লোকালয় থেকে কয়েক কিলোমিটার দূরে শান্ত এই দ্বীপে যেমন পাখি রয়েছে, তেমন আবার বন্যপ্রাণীও রয়েছে। সবচেয়ে কাছের শহর এবং রেলস্টেশন রয়েছে ১০ কিলোমিটার দূরত্বে।

একাকী, নির্জনে প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে বাস করতে চাইলে এর থেকে ভাল জায়গা আর হতে পারে না বলে জানিয়েছেন অ্যারন। বাড়তি আকর্ষণ হিসাবে রয়েছে বিভিন্ন ধরনের নাম না জানা এবং অজানা পাখিদের বাস। এ ছাড়াও বেশি কিছু বিরল প্রজাতির গাছও রয়েছে এই দ্বীপটিতে। দ্বীপটিকে ঘিরে রয়েছে পাথর বিছানো সৈকতও। যা অপূর্ব সুন্দর। অ্যারন আরও জানিয়েছেন, জীববিজ্ঞান নিয়ে যাঁরা গবেষণা করছেন বা যাঁদের এই বিষয়ে আগ্রহ রয়েছে, তাঁদের ক্ষেত্রে এই দ্বীপ একটা ‘সোনার খনি’র মতো। ইতিমধ্যেই দ্বীপটি কেনার জন্য দেশ এবং বিদেশ থেকে বহু ক্রেতা যোগাযোগ করেছেন বলেও দাবি করেছেন অ্যারন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Scotland island
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE